• facebook
  • twitter
Monday, 16 September, 2024

এবার রাজনীতির ময়দানে কুস্তি করবেন ভিনেশ!

অলিম্পিক ময়দানে কুস্তি করতে না পারলেও ভারতের রাজনীতির ময়দানে এবার কুস্তি করতে চলেছেন ভিনেশ ফোগাট! ভিনেশ নিজে রাজনীতিতে যোগ দেওয়ার কথা স্বীকার না করলেও  ফোগাট পরিবারের ঘনিষ্ঠ এক সূত্রের খবর  কেবল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা নয়, একেবারে নিজের বোনের বিরুদ্ধেই নেমে পড়তে চলেছেন ভিনেশ। সূত্রের খবর, হরিয়ানায় আসন্ন বিধানসভা নির্বাচনে ববিতা ফোগাটের বিরুদ্ধে ভিনেশকে লড়তে দেখা যেতে

অলিম্পিক ময়দানে কুস্তি করতে না পারলেও ভারতের রাজনীতির ময়দানে এবার কুস্তি করতে চলেছেন ভিনেশ ফোগাট! ভিনেশ নিজে রাজনীতিতে যোগ দেওয়ার কথা স্বীকার না করলেও  ফোগাট পরিবারের ঘনিষ্ঠ এক সূত্রের খবর  কেবল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা নয়, একেবারে নিজের বোনের বিরুদ্ধেই নেমে পড়তে চলেছেন ভিনেশ। সূত্রের খবর, হরিয়ানায় আসন্ন বিধানসভা নির্বাচনে ববিতা ফোগাটের বিরুদ্ধে ভিনেশকে লড়তে দেখা যেতে পারে। ইতিমধ্যেই একাধিক দল যোগাযোগ করেছে তারকা কুস্তিগিরের সঙ্গে। উল্লেখ্য, ২০১৯ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন ভিনেশের তুতো বোন ববিতা। তিনিও সম্ভবত প্রতিদ্বন্দ্বিতা করবেন হরিয়ানার নির্বাচনে।

মহিলা কুস্তিগিরদের হেনস্তার প্রতিবাদে কুস্তি ফেডারেশনের তৎকালীন প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে পথে নেমে আন্দোলন করেছিলেন ভিনেশ। দিল্লির যন্তরমন্তরে ধরনা থেকে শুরু করে নতুন সংসদ ভবন অভিযান-সমস্ত ক্ষেত্রেই অগ্রণী ভূমিকা নিতে দেখা গিয়েছিল তাঁকে। তৎকালীন বিজেপি সাংসদ ব্রিজভূষণকে আড়াল করতে চাইছে কেন্দ্রের মোদি সরকার? এমন প্রশ্ন তুলেও সরব হয়েছিলেন। তবে আন্দোলন চালিয়ে যাওয়ার পাশাপাশি প্যারিস অলিম্পিকের প্রস্তুতি নেন ভিনেশ। তবে ফাইনালে উঠলেও মাত্র ১০০ গ্রাম বাড়তি ওজন থাকায় অলিম্পিক থেকে ডিসকোয়ালিফাই হয়ে যান তিনি। সেই ঘটনায় রাজনীতির যোগ রয়েছে কিনা সেই নিয়ে তুমুল চর্চা চলে নেটদুনিয়ায়।

পদক না পেলেও দেশে ফিরে কার্যত নায়িকার সম্মান পাচ্ছেন ভিনেশ। এহেন পরিস্থিতিতে গত শুক্রবার হরিয়ানায় বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করে নির্বাচন কমিশন। সেখানে ভোট ১ অক্টোবর। এবং ফল ঘোষণা ৪ অক্টোবর। কুস্তি থেকে অবসর নিয়েছেন। যদিও দেশে ফিরে ভিনেশ জানিয়েছিলেন, এখনই রাজনীতিতে নামতে আগ্রহী নন তিনি। তবে জল্পনা চলছে, ভিনেশকে হরিয়ানার নির্বাচনের টিকিট দিতে আগ্রহী বেশ কয়েকটি দল। ইতিমধ্যেই তারা যোগাযোগ করেছে তারকা কুস্তিগিরের সঙ্গে।

ফোগাট পরিবারের ঘনিষ্ঠ এক সদস্যকে জিজ্ঞাসা করা হয় ভিনেশের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে। তিনি বলেন, “রাজনীতির ময়দানে নামতেই পারে ভিনেশ। সম্ভবত হরিয়ানার বিধানসভা নির্বাচনে বোন ববিতা ফোগাটের বিরুদ্ধে লড়তে দেখা যাবে ভিনেশকে।”