কংগ্রেস যোগের জল্পনা উস্কে ভুপিন্দর হুডার সঙ্গে সাক্ষাৎ ভিনেশের

প্যারিশ অলিম্পিক থেকে খালি হাতে ফিরলেও দেশে তার জনপ্রিয়তা ও যায় বেড়েছে বহু গুন। কুস্তিগীর ভিনেশ ফোগট ওজন বিতর্কে অংশ নিতে পারেন নি অলিম্পিকে। যা নিয়ে তার পাশে দাঁড়িয়েছে দেশ। দেশে ফায়ার কুস্তি থেকে অবসরের ঘোষণা করেছেন। এবার জল্পনা রাজনীতির ময়দানে পা রাখতে চলেছেন ভিনেশ ফোগাট। সেই জল্পনাই এবার পোক্ত হল হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডার সঙ্গে সম্প্রতি ভিনেশ ফোগাটের  সাক্ষাতে ।

মহিলা কুস্তিগিরদের হেনস্তার প্রতিবাদে কুস্তি ফেডারেশনের তৎকালীন প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে পথে নেমে আন্দোলন করেছিলেন ভিনেশ। দিল্লির যন্তরমন্তরে ধরনা থেকে শুরু করে নতুন সংসদ ভবন অভিযান-সমস্ত ক্ষেত্রেই অগ্রণী ভূমিকা নিতে দেখা গিয়েছিল তাঁকে।

গত শুক্রবার হরিয়ানায় বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করে নির্বাচন কমিশন। সেখানে ভোট ১ অক্টোবর। এবং ফল ঘোষণা ৪ অক্টোবর। এহেন পরিস্থিতিতে ভূপিন্দর সিংয়ের সঙ্গে সাক্ষাতে ফের চর্চা শুরু হয়েছে। যদিও বর্তমানে হরিয়ানা বিধানসভার বিরোধী দলনেতা বলছেন, “একজন অ্যাথলিট কোনও নির্দিষ্ট দল বা রাজ্যের হন না। অ্যাথলিট সারা দেশের। ভিনেশও তাই। এটা সম্পূর্ণ ওর সিদ্ধান্ত যে ও রাজনৈতিক দলে যোগ দেবে কিনা। তবে কংগ্রেসে যেই আসুক, তাঁকে আমরা স্বাগত জানাই।