• facebook
  • twitter
Friday, 4 October, 2024

উত্তর প্রদেশে ষাড়ের সঙ্গে বন্দে ভারত এক্সপ্রেসের সংঘর্ষ, বিকল ইঞ্জিন

বৃহস্পতিবার অযোধ্যা থেকে দিল্লি যাওয়ার পথে বন্দে ভারত এক্সপ্রেসের সঙ্গে একটি ষাড়ের সংঘর্ষ হয়। বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেও বিকল হয়ে যায় ইঞ্জিন।

ষাড়কে ধাক্কা মেরে বিকল বন্দে ভারত এক্সপ্রেসের ইঞ্জিন। উত্তর প্রদেশে ইটাওয়ার ঘটনা। বৃহস্পতিবার অযোধ্যা থেকে দিল্লি যাওয়ার পথে বন্দে ভারত এক্সপ্রেসের সঙ্গে একটি ষাড়ের সংঘর্ষ হয়। বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেও বিকল হয়ে যায় ইঞ্জিন।

রেল সূত্রে জানা গিয়েছে, বন্দে ভারত এক্সপ্রেসটি অযোধ্যা থেকে আনন্দ বিহার টার্মিনাল যাচ্ছিল। সূত্রের খবর, বৃহস্পতিবার সন্ধ্যায় হাইস্পিড ডাউন ট্রেনটি ভরথানা রেল স্টেশনের ২০বি নম্বর গেটে পৌঁছানোর পরপরই রেললাইনে আসা ষাঁড়টিকে ধাক্কা মারে। 

জোরালো এই সংঘর্ষের ফলে ট্রেনটির ইঞ্জিনে সমস্যা দেখা দেয়। কিছুক্ষণের মধ্যে ইঞ্জিন বন্ধ হয়ে যায়। ততক্ষণে অবশ্য ট্রেনটি স্টেশনে ঢুকে পড়ে। তিন নম্বর প্ল্যাটফর্মে ট্রেনটি ছিল। খবর পেয়ে স্টেশনে পৌঁছয় রেলের টেকনিক্যাল টিম। 

রেলের তরফে জানানো হয়েছে, সংঘর্ষের জেরে প্রেশার পাইপ লিক হয়ে যাওয়ায় ইঞ্জিন বিকল হতে শুরু করে। টেকনিশিয়ানরা ইঞ্জিন মেরামত করতে পেরেছেন বলে জানিয়েছে রেল।

এদিকে বৃহস্পতিবার রাতে মধ্যপ্রদেশের রতলামে একটি মালগাড়ির তিনটি বগি লাইনচ্যুত হয়। দিল্লি-মুম্বই রুটে এই ট্রেন লাইনচ্যুত হয়। ট্রেনটি গুজরাতের রাজকোট থেকে ভোপালের কাছে বাকানিয়া যাচ্ছিল।

ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) রজনীশ কুমার বলেন, ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। একটি কোচ তুলে নেওয়া হয়েছে, দ্বিতীয়টিতে ছোটখাটো সমস্যা রয়েছে এবং তৃতীয়টিতে ছোটখাটো সমস্যা রয়েছে, তবে এটি শীঘ্রই তুলে নেওয়া হবে। সমস্ত প্রমাণ সংগ্রহ করা হচ্ছে। আমরা কোনও ট্রেন বাতিল করছি না, যদিও কিছু ট্রেন দেরিতে চলতে পারে। এই ট্রেনটি রাজকোট থেকে ভোপালের কাছে বাকানিয়া যাচ্ছিল। তদন্ত শুরু হয়েছে। কী কারণে ট্রেনটি লাইনচ্যুত হল, তা খতিয়ে দেখা হচ্ছে।