পাঞ্জাবে দুষ্কৃতীদের গুলিতে প্রাণ হারালেন আপ-এর কৃষক নেতা

দুষ্কৃতীদের গুলিতে প্রাণ হারালেন পাঞ্জাবের আমি আদমি পার্টির কৃষক নেতা তারলোচন সিংহ। সূত্রের খবর, সোমবার সন্ধেয় পাঞ্জাবের খান্নায় গুলি করে খুন করা হয় তারলোচন সিং নামের ওই নেতাকে। তবে কে বা কারা আপ কৃষক নেতাকে হত্যা করে তা এখনও স্পষ্ট নয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। 

পুলিশ সূত্রে খবর, খামারবাড়ি থেকে কাজ সেরে নিজের বাড়ি ফিরছিলেন কৃষক নেতা তারলোচন সিং। তিনি ইকোতাহা গ্রামের বাসিন্দা। ফেরার পথে দুষ্কৃতীদের হামলার মুখে পড়েন তিনি। তাঁকে লক্ষ্য করে পর পর গুলি চালায় তারা। মাটিতে লুটিয়ে পড়েন ওই কৃষক নেতা। সোমবার সন্ধ্যায় পাঞ্জাবের খান্না এলাকায় কৃষক নেতা তারলোচন সিংহকে রাস্তার ধারে পড়ে থাকতে দেখা যায়। গুলির শব্দ পেয়ে কৃষক নেতার ছেলে হরপ্রীত সিং স্থানীয়দের নিয়ে ঘটনাস্থলে পৌঁছন, কিন্তু ততক্ষণে এলাকা ছেড়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। সকলে মিলে তারলোচনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তাঁকে বাঁচানো যায়নি।তাঁর ছেলে হরপ্রীতের অভিযোগ, শত্রুতা থেকেই তাঁর বাবাকে খুন করা হয়েছে। 

পুলিশ সুপার সৌরভ জিন্দল জানিয়েছেন, দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এই ঘটনার সব দিক খতিয়ে দেখা হচ্ছে। কৃষক নেতা খুনে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। বাড়ানো হয়েছে নিরাপত্তা।

চলতি বছরেই পাঞ্জাবে পঞ্চায়েত নির্বাচন। সেই নির্বাচনেই প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল আপের ওই কৃষক নেতার। সেইজন্য প্রস্তুতিও শুরু করেছিলেন ৬০ বছর বয়সি তারলোচন। কিন্তু তার আগেই দুষ্কৃতীদের শিকার হলেন তিনি।