• facebook
  • twitter
Friday, 20 September, 2024

উজ্জয়িনীতে ব্যস্ত রাস্তায় মহিলাকে ধর্ষণ! ভিডিও করলেন পথচারী

ব্যস্ত রাস্তা লাগোয়া ফুটপাতে মহিলাকে ফেলে ধর্ষণ করা হল। বাধা দেওয়া দূর, তারিয়ে তারিয়ে মর্মান্তিক এই দৃশ্য 'উপভোগ' করলেন পথচারী। একজন ভিডিও-ও করলেন। চাঞ্চল্যকর এই ঘটনাটি মধ্য প্রদেশের উজ্জয়িনীর কয়লা ফটকের। বুধবারের এই ঘটনায় ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ।

ব্যস্ত রাস্তা লাগোয়া ফুটপাতে মহিলাকে ফেলে ধর্ষণ করা হল। বাধা দেওয়া দূর, তারিয়ে তারিয়ে মর্মান্তিক এই দৃশ্য ‘উপভোগ’ করলেন পথচারী। একজন ভিডিও-ও করলেন। চাঞ্চল্যকর এই ঘটনাটি মধ্য প্রদেশের উজ্জয়িনীর কয়লা ফটকের। বুধবারের এই ঘটনায় ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ।

উজ্জয়িনী শহরের পুলিশ সুপার ওম প্রকাশ মিশ্র বলেন, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টে নাগাদ ধর্ষণের অভিযোগ জানানোর জন্য থানায় আসেন নির্যাতিতা। সঙ্গে সঙ্গে এক মহিলা পুলিশকর্মী তাঁর অভিযোগ শোনেন। উচ্চপদস্থ আধিকারিকদের গোটা ঘটনার কথা জানিয়ে এফআইআর দায়ের করা হয়।

লোকেশ নামে এক ব্যক্তি বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছেন নির্যাতিতা।

পুলিশ সুপার বলেন, নির্যাতিতা অভিযোগ জানানোর দু’ঘণ্টার মধ্যে অভিযুক্ত লোকেশকে গ্রেফতার করা হয়। থানায় এনে লোকেশকে জেরা করা হয়। জেরা চলাকালীন লোকেশ দোষ স্বীকার করে।

লোকেশকে আদালতে তোলা হলে বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেন বিচারক। পুলিশ সুপার সংবাদ মাধ্যমে জানান, এক পথচারী গোটা ঘটনার ভিডিও করেন। আপাতত সেই ভিডিওটি এই মামলার মূল প্রমাণ হিসেবে গৃহীত হয়েছে।

আরেক পুলিশ আধিকারিক জানান, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে অভিযুক্ত যুবক মহিলাকে মদ খাইয়ে ধর্ষণ করে।

এদিকে নারকীয় এই ঘটনার কথা জানাজানি হতেই রাজ্যের শাসকদল বিজেপি এবং প্রধান বিরোধী দল কংগ্রেসের মধ্যে চাপানউতোর শুরু হয়েছে।

কংগ্রেসের মধ্য প্রদেশের প্রধান জিতু পাটোয়ারী বলেন, কলকাতার হাসপাতালে মহিলা ডাক্তারের ধর্ষণ ও খুনের বিরুদ্ধে আন্দোলন চালাচ্ছে বিজেপি। আর সেই দলেরই মুখ্যমন্ত্রী মোহন যাদবের এলাকায় প্রকাশ্যে ধর্ষণ করা হচ্ছে।

পাটোয়ারীর কথায়, মধ্য প্রদেশের প্রতিদিন গড়ে ১৮ জন মহিলা ধর্ষণ বা হেনস্থার শিকার হন। আর বুধবারের ঘটনা তো সব সীমা অতিক্রম করে গিয়েছে। খোদ মুখ্যমন্ত্রীর খাসতালুকে ফুটপাতে ফেলে মহিলাকে ধর্ষণ করা হচ্ছে। মুখ্যমন্ত্রী যাদব, প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ঘটনা নিয়ে চুপ কেন? মধ্য প্রদেশে ‘জঙ্গলরাজ’ চলছে বলেও দাবি করেন তিনি।

মধ্য প্রদেশের বিজেপির প্রধান ভিডি শর্মা কংগ্রেসের বিরুদ্ধে এই ঘটনা নিয়ে রাজনীতি করার অভিযোগ তুলেছেন। তিনি বলেন, মধ্য প্রদেশ সরকারকে কোণঠাসা করার মতো কোনও ইস্যু না পেয়ে কংগ্রেস এই ধরনের ঘটনাকে রাজনৈতিক রং দিচ্ছে।