ভোটের আগে ফের সংঘর্ষ জম্মু-কাশ্মীরে, নিকেশ ২ জঙ্গি

ভোটের আগে উপত্যকায় ফের সংঘর্ষ। জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার নৌশেরা এলাকার কাছে লাইন অফ কন্ট্রোল পার করে অনুপ্রবেশ করতে গিয়ে নিরাপত্তাবাহিনীর হাতে মৃত দুই জঙ্গি।

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, ইনটেলিজেন্স সংস্থা এবং জম্মু ও কাশ্মীর পুলিশের খবরের উপর ভিত্তি করে ভারতীয় সেনাবাহিনী নৌশেরা অঞ্চলে ৮-৯ সেপ্টেম্বর রাতজুড়ে অনুপ্রবেশবিরোধী অভিযান চালায়। তারা জানায়, “দু’জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। দুটো একে-৪৭ এবং একটা পিস্তল সমেত প্রচুর অস্ত্রশস্ত্রও উদ্ধার করা হয়েছে। নিরাপত্তাবাহিনী যথেষ্ট তৎপর রয়েছে এবং আকাশপথ থেকেও নজরদারি চলছে।”

আসন্ন ভোটের আগে থেকেই সেনাবাহিনী, আধাসামরিকবাহিনী, স্থানীয় পুলিশবাহিনী সদাসতর্ক হয়ে রয়েছে। কিছুদিন আগেও এরকম বিভিন্ন সংঘর্ষের সম্মুখীন হয়েছিল উপত্যকা, বিশেষ করে জম্মুর পুঞ্চ, রাজৌরি, দোদা, কাঠুয়া, রিয়াসি, উধমপুর ইত্যাদি পার্বত্য জেলাগুলো।


প্রসঙ্গত, কেন্দ্রশাসিত অঞ্চল হওয়ার পরে জম্মু ও কাশ্মীর বিধানসভায় প্রথমবার ভোট শুরু হতে চলেছে আগামী ১৮ সেপ্টেম্বর। প্রথম দফার এই ভোটে চেনাব উপত্যকার দোদা, কিশতওয়ার ও রাম্বান জেলার ১৮টি আসন এবং দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ, পুলওয়ামা, শোপিয়ান এবং কুলগাম জেলার ১৬টি আসনে ভোট হবে।