এবার ছত্তিশগড়, ১৭ জন মিলে আদিবাসী মহিলাকে গণধর্ষণ! গ্রেপ্তার ৬

কলকাতায় আরজি কর কাণ্ড নিয়ে এখনো বেমাসাল গোটা দেশ। এরই মাঝে বিভিন্ন রাজ্যের নানান ন্যাক্কারজনক ঘটনা উঠে আসছে।  যার মধ্যে মহারাষ্ট্র তো রয়েছেই, এবার নাম উঠে এল ছত্তিশগড়ের। রাখি বন্ধনের দিন মেলা দেখতে গিয়ে গণধর্ষণের শিকার আদিবাসী মহিলা। মেলায় যাওয়ার পথে মহিলাকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ উঠল ১৭ জনের বিরুদ্ধে। তদন্তে নেমে ৬ অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাকি ১১ অভিযুক্ত পলাতক।  চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে রায়গড় জেলা অফিস থেকে ২০ কিলোমিটার দূরে কষাইপালি গ্রামে।

এই ঘটনায় সরব হয়েছেন ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল। দ্রুত অপরাধীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তিনি। এদিন এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, ‘পুসৌর এলাকায় যে গণধর্ষণের ঘটনা ঘটেছে তা অত্যন্ত উদবেগজনক। দোষীদের অবিলম্বে গ্রেপ্তার করা হোক। পাশাপাশি নির্যাতিতার নিরাপত্তা নিশ্চিত করা হোক যতদিন না অভিযুক্তরা দোষী সাব্যস্ত হচ্ছে। এবং নির্যাতিতাকে যথা সম্ভব সাহায্য করা হোক।’

জানা গিয়েছে, গত সোমবার রাখি উৎসব উপলক্ষে স্থানীয় এক মেলায় যাচ্ছিলেন ২৭ বছর বয়সি আদিবাসী মহিলা। পথে অজ্ঞাতপরিচয় কয়েকজন যুবক তাঁকে জোর করে তুলে নিয়ে যায় এক নির্জন পুকুর পাড়ে। সেখানে একে একে তাঁকে ধর্ষণ করে ১৭ জন। এই ঘটনার পর মঙ্গলবার স্থানীয় পুসৌর থানায় অভিযোগ দায়ের করেন মহিলা। অভিযোগ দায়ের করে তদন্তে নামে পুলিশ। পাশের গ্রামে তল্লাশি অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করা হয়। তাঁদের জিজ্ঞাসাবাদ করে বাকি অভিযুক্তদের খোঁজ চলছে।


ছত্তিশগড়ের ঘটনায় প্রাথমিকভাবে পুলিশের দাবি, এই ঘটনায় আশেপাশের ৩টি গ্রামের একাধিক যুবক জড়িত রয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজন নাবালক বলেও জানা যাচ্ছে। পুলিশ আধিকারিক আকাশ শুক্লা বলেন, মহিলার অভিযোগের ভিত্তিতে আমরা তদন্ত শুরু করেছি। নির্যাতিতাকে জিজ্ঞাসাবাদ করে অভিযুক্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে। যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। এই মামলার তদন্তে আমরা বিশেষ দল গঠন করেছি। দোষীদের কাউকে রেহাত করা হবে না।