• facebook
  • twitter
Monday, 16 September, 2024

ফের ট্রেন দুর্ঘটনা, উত্তরপ্রদেশে আলাদা হয়ে গেল ১০টি বগি

রবিবার ভোর ৪ টে নাগাদ ফিরোজপুর থেকে ধানবাদগামী গঙ্গা– শতদ্রু এক্সপ্রেসের ১০ টি বগি ট্রেনের বাকি অংশ থেকে খুলে যায়

ফের রেল দুর্ঘটনা। এবার ঘটনাস্থল উত্তরপ্রদেশের চক্রজ মাল এলাকা। রবিবার ভোর ৪ টে নাগাদ ফিরোজপুর থেকে ধানবাদগামী গঙ্গা– শতদ্রু এক্সপ্রেসের ১০ টি বগি ট্রেনের বাকি অংশ থেকে খুলে যায়। এর জেরে ট্রেনটি দাঁড়িয়ে পড়ে। স্বাভাবিকভাবেই আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। তবে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, উত্তরপ্রদেশে চলছে পুলিশে নিয়োগের পরীক্ষা । এই পরীক্ষা চলতি মাসের ৩১ তারিখ পর্যন্ত চলবে বলে জানা গিয়েছে। এই ট্রেনে ২০০ জনেরও বেশি চাকরিপ্রার্থী ছিলেন। তাঁরা পরীক্ষা দিতে যাচ্ছিলেন। এই দুর্ঘটনার জেরে তাঁরা সমস্যায় পড়ে যান। রেল ও পুলিশের সাহায্যে এই পরীক্ষার্থীদের জন্য বাসের ব্যবস্থা করা হয়। সেই বাসে করেই নিজেদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছান পরীক্ষার্থীরা।

রেলের আধিকারিকদের সূত্রে জানা গিয়েছে, দুটি স্লিপার কোচের মধ্যে কাপলিং আলাদা হয়ে গেলে এই ধরনের দুর্ঘটনা ঘটে। রবিবার দুর্ঘটনা ঘটার কিছুক্ষণ পর খুলে যাওয়া বগিগুলো নিয়ে ফের ধানবাদের উদ্দেশে রওনা দেয় ট্রেনটি। অতিরিক্ত পুলিশ সুপার ধরম সিং মার্চাল জানিয়েছেন, আজ ভোরে ধানবাদগামী একটি ট্রেনের কয়েকটি বগি ইঞ্জিন ও বাকি বগিগুলোর থেকে আদালা হয়ে যায়। প্রযুক্তিগত কারণেই এই দুর্ঘটনাটি ঘটেছে। তবে যাত্রীরা নিরাপদে রয়েছেন। এই দুর্ঘটনার জেরে ফের রেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।