কানপুরে মর্মান্তিক দুর্ঘটনা, ৪ পড়ুয়ার মৃত্যু, মৃত্যু ১ চালকের  

উত্তরপ্রদেশের কানপুর জেলার পাঙ্কি থানা এলাকায় হাইওয়েতে একটি ট্রেলার এবং গাড়ির সংস্পর্শে মর্মান্তিক মৃত্যু হল ৫ জনের। মৃতদের মধ্যে চারজনই পড়ুয়া। এছাড়াও মৃত্যু হয়েছে গাড়ির চালকের। সোমবার সকালে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পেয়েই ডিসিপি , পশ্চিম কানপুর রাজেশ সিং কয়েকটি থানা থেকে বিশাল বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌঁছন। প্রাথমিক তদন্তে জানা যায় মৃতদের মধ্যে চারজন প্রাণবীর সিং ইনস্টিটিউট অফ টেকনোলজি কলেজের পড়ুয়া ।  

পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, দুর্ঘটনাগ্রস্ত ছাত্রছাত্রীরা কলেজের দিকে যাচ্ছিলেন।সেই সময় দুর্ঘটনা ঘটে। সংঘর্ষের তীব্রতায় পড়ুয়ারা যে গাড়িটিতে ছিলেন সেটি এমনভাবে দলা পাকিয়ে যায় যে, গ্যাস কাটার দিয়ে কেটে প্রত্যেকের দেহ উদ্ধার করতে হয়।

পুলিশ জানিয়েছে, মৃতরা হলেন কম্পিউটার সায়েন্সের প্রথম বর্ষের ছাত্রী আয়ুষী প্যাটেল, কম্পিউটার সায়েন্সের দ্বিতীয় বর্ষের ছাত্রী গরিমা ত্রিপাঠী, কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিংয়ের তৃতীয় বর্ষের ছাত্র সতীশ কুমার এবং ইলেকট্রনিক্স ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ের চতুর্থ বর্ষের ছাত্র প্রতীক সিং। গাড়ির চালকের নাম বিজয় সাহু। তিনি কানপুরের সানিগওয়ানের বাসিন্দা।  


জানা গিয়েছে, এই চার পড়ুয়া একটি অপরিচিত গাড়িতে উঠেছিলেন। সংবাদ সংস্থা জানিয়েছে, পাঙ্কির কাছাকাছি আসার আগেই তাঁদের গাড়ির আগে একটি ডাম্পার আচমকাই ব্রেক কষে। হঠাৎ করে ব্রেক কষায় পিছনে থাকা ছোট গাড়িটির সঙ্গে সজোরে ধাক্কা লাগে। তখন আবার পিছন থেকে দ্রুতগতিতে আসা একটি ট্রাক পড়ুয়াদের গাড়িটিকে পিছন থেকে ধাক্কা মারে। ফলে ছোট গাড়িটি দুটি বিশাল গাড়ির মাঝে পরে দলা পাকিয়ে  যায়।

দুর্ঘটনার পর দুটি ট্রাকের চালকই পালিয়ে যায়। ট্রাক দুটিকে আটক করেছে পুলিশ। পাঁচজনের দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। দুর্ঘটনার খবর জানানো হয়েছে কলেজ কর্তৃপক্ষকে।