দ্বারকায় ভেঙে পড়ল তিনতলা বাড়ি, মৃত ৩, জখম ৫

গান্ধীনগর, ২৪ জুলাই: গুজরাতের দ্বারকায় একটি তিনতলা বাড়ি ভেঙে তিনজনের মৃত্যু। জখম হয়েছেন আরও ৫ জন। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে দ্বারকার খাম্বালিয়া এলাকায়। ঘটনার সময় বাড়িটিতে ছিলেন এক বৃদ্ধা ও তাঁর দুই নাতনি। বাড়িটি ভেঙে পড়তেই তাঁরা ধ্বংস্তূপের নিচে চাপা পড়ে যান। এছাড়াও ওই বাড়িতে ছিলেন আরও পাঁচ জন। জখম অবস্থায় তাঁদেরও উদ্ধার করা হয় বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। তাঁদেরকে আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

জানা গিয়েছে, বিল্ডিংটির ঠিকমতো রক্ষনাবেক্ষণ না হওয়ার ফলে দুর্বল হয়ে পড়ে। তার ওপর মঙ্গলবার সৌরাষ্ট্র অঞ্চলে ভারী বৃষ্টির ফলে তিনতলা বাড়িটি ধসে পড়ে। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় এনডিআরএফ-এর বাহিনী। তাঁরা কয়েকঘন্টার চেষ্টায় মৃতদেহগুলি উদ্ধার করতে সমর্থ হয়। মৃতদের নাম কেশরীবেন কানজারিয়া (৬৫), প্রীতিবেন কানজারিয়া (১৫) এবং পায়েলবেন কানজারিয়া (১৮)। দেহগুলি উদ্ধার করার পর ময়না তদন্তে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত বেশ কয়েকদিন ধরেই একনাগাড়ে বৃষ্টি হচ্ছে গুজরাতে। এমনকি বুধবার সকালেও সেই বৃষ্টি অব্যাহত রয়েছে। একইভাবে বৃষ্টি হচ্ছে সৌরাষ্ট্র ও দক্ষিণ গুজরাতের বিভিন্ন এলাকায়। ফলে নীচু এলাকাগুলি বৃষ্টির জলে প্লাবিত হয়েছে। ঘটনায় গুজরাতের বিভিন্ন এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বিপদসীমার উপর দিয়ে বইছে একাধিক নদী। বন্যায় ভাসছে জুনাগড়, দ্বারকা, কচ্ছ এবং তাপি জেলায়। সেজন্য প্রয়োজন ছাড়া রাজ্যবাসীদের বাড়ির বাইরে যেতে নিষেধ করেছে প্রশাসন।