• facebook
  • twitter
Monday, 16 September, 2024

নিজের প্রাণের ঝুঁকি নিয়ে ৯ জনের জীবন রক্ষা করলেন তেলেঙ্গানার যুবক   

পারাপারের সময় জলের স্রোত বেড়ে যাওয়ায় সেতুর মাঝখানে আটকে পড়েন ৯ জন। জলের স্রোত ক্রমশ বেড়ে যাওয়ায় জল উপচে ভাসতে থাকে সেতু।  ফলে আতঙ্কিত হয়ে পড়েন সেতুর উপর সেই সময় যাঁরা পার হওয়ার সময় দাঁড়িয়ে ছিলেন।  সেতুর দুই প্রান্তেই  লোক দাঁড়িয়ে থাকলেও কেউই সাহস করে এগিয়ে যেতে পারছিলেন না আটকদের উদ্ধার করতে।৯ জনকেই উদ্ধার করে নিয়ে আসেন ওই যুবক । তাঁর এই সাহসিকতায় মুগ্ধ স্থানীয় মানুষ থেকে প্রশাসন। তেলেঙ্গানার খাম্মাম জেলায় মুনেরু নদীতে এই ঘটনা ঘটে ।

Kochi: An aerial view of flooded Kochi Airport, Kerala on Aug 9, 2019. (Photo: IANS)

পারাপারের সময় জলের স্রোত বেড়ে যাওয়ায় সেতুর মাঝখানে আটকে পড়েন ৯ জন। জলের স্রোত ক্রমশ বেড়ে যাওয়ায় জল উপচে ভাসতে থাকে সেতু।  ফলে আতঙ্কিত হয়ে পড়েন সেতুর উপর সেই সময় যাঁরা পার হওয়ার সময় দাঁড়িয়ে ছিলেন।  সেতুর দুই প্রান্তেই  লোক দাঁড়িয়ে থাকলেও কেউই সাহস করে এগিয়ে যেতে পারছিলেন না আটকদের উদ্ধার করতে। ঠিক তখনই এগিয়ে আসেন  এক যুবক  । তিনি বুলডোজ়ার নিয়ে সেতুর উপরে উঠে পড়েন এবং নিজের জীবনের তোয়াক্কা না করে তিনি সেতুর মাঝামাঝি জায়গায় পৌঁছে যান।  ৯ জনকেই উদ্ধার করে নিয়ে আসেন ওই যুবক । তাঁর এই সাহসিকতায় মুগ্ধ স্থানীয় মানুষ থেকে প্রশাসন। তেলেঙ্গানার খাম্মাম জেলায় মুনেরু নদীতে এই ঘটনা ঘটে ।
 
গত কয়েক দিনের বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে তেলেঙ্গানায়। প্লাবিত বিস্তীর্ণ অঞ্চল। রাজ্যের খাম্মাম জেলায় মুনেরু নদীর উপর প্রকাশ নগর সেতু পার করতে গিয়ে আটকে পড়েছিলেন পারাপারকারীরা।  সেতুর উপর দিয়ে বইছিল মুনেরু নদীর জল। জীবন হাতে করে তখন দাঁড়িয়ে নয় জন। এগিয়ে আসেন  হরিয়ানার বাসিন্দা সুভান খান ।  একটি বুলডোজ়জার নিয়ে সেতুর মাঝখানে  হাজির হন। সুভান যখন সেতুর মাঝখানে উদ্ধারের জন্য যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন, তখন সেখানে উপস্থিত সবাই তাঁকে জীবনের ঝুঁকি নিতে নিষেধ করেন। সুভানের দৃপ্ত জবাব , “ আমার মৃত্যু হলে একটি প্রাণ যাবে। কিন্তু যদি বেঁচে ফিরি, তা হলে নয় জনকে নিয়েই ফিরব।”  সকলকে নিয়েই ফিরেছেন সুভান। সুভানের সাহসিকতায় মুগ্ধ সাধারণ মানুষ থেকে প্রশাসনিক কর্তাব্যক্তিরা  ।