• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

প্রজ্জ্বল রেভান্নার ‍বিরুদ্ধে চার্জশিট দাখিল করল সিট

কর্নাটকের প্রাক্তন জেডিএস সাংসদ প্রজ্জ্বল রেভান্না ও তাঁর বাবা তথা প্রাক্তন বিধায়ক এইচডি রেভান্নার বিরুদ্ধে চার্জশিট জমা দিল বিশেষ তদন্তকারী দল বা সিট। প্রজ্জ্বলের বিরুদ্ধে সর্বোচ্চ চার্জ হল, তিনি ৪৭ বছর বয়সের বাড়ির এক প্রাক্তন পরিচারিকাকে ধর্ষণ করেছেন। পরিচারিকার মেয়েকেও যৌন হেনস্তা করেছেন।

কর্নাটকের প্রাক্তন জেডিএস সাংসদ প্রজ্জ্বল রেভান্নাতাঁর বাবা তথা প্রাক্তন বিধায়ক এইচডি রেভান্নার বিরুদ্ধে চার্জশিট জমা দিল বিশেষ তদন্তকারী দল বা সিট। প্রজ্জ্বলের বিরুদ্ধে সর্বোচ্চ চার্জ হল, তিনি ৪৭ বছর বয়সের বাড়ির এক প্রাক্তন পরিচারিকাকে ধর্ষণ করেছেন। পরিচারিকার মেয়েকেও যৌন হেনস্তা করেছেন। শুধু তাই নয়, তাঁর বিরুদ্ধে যৌন কার্যকলাপের ভিডিও তোলা এবং পরে মোবাইল থেকে সেই তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগে চার্জ গঠন করেছে সিট। হাসান যৌন হেনস্তা মামলায় প্রথম চার্জশিট দাখিল করল সিট।
 
প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়ার নাতি তথা হাসানের প্রাক্তন এমপি বর্তমানে দল থেকে বহিষ্কৃত প্রজ্জ্বলতাঁর বাবার বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ সম্বলিত চার্জ গঠন করেছে কর্নাটক পুলিশ। প্রজ্জ্বলের বাবা প্রাক্তন জিডিএস বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামীর দাদা এইচ ডি রেভান্নার বিরুদ্ধেও চার্জশিট দিয়েছে সিট। তাঁর বিরুদ্ধেও বাড়ির পরিচারিকাদের একাধিকবার যৌন হেনস্তার অভিযোগ আনা হয়েছে।
 
আদালতে সিট ২১৪৪ পাতার একটি চার্জশিট জমা দিয়েছেসিট চার্জশিটে উল্লেখ করেছে, প্রজ্জ্বল চারজন মহিলাকে ধর্ষণ করেছেন। এছাড়া ৭০ জন মহিলার সঙ্গে যৌন কার্যকলাপ ভিডিও রেকর্ডিং করেছেন। তিনি আনুমানিক এ ধরনেরহাজার ভিডিও ক্লিপ তৈরি করেছিলেন। প্রায় ১৫০ জনের সাক্ষ্য লিপিবদ্ধ করা হয়েছে চার্জশিটে।
 
গত এপ্রিলে লোকসভা নির্বাচনের মুখে এই যৌন কেলেঙ্কারির ঘটনায় তোলপাড় হয় গোটা দেশ।প্রজ্জ্বলের বিরুদ্ধে অসংখ্য মহিলাকে ধর্ষণ, যৌন হেনস্তা, নিগ্রহ, শ্লীলতাহানির চার্জ গঠন করেছে আদালতে সিট। কিন্তু তাঁর বিরুদ্ধে মাত্র চারটি এফআইআর দায়ের হয়েছিল।
 
যৌন কেলেঙ্কারির ঘটনা প্রকাশ্যে আসার পরেই প্রজ্জ্বল জার্মানিতে পালিয়ে যান ২৬ এপ্রিল। ৩১ মে তিনি ভারতে ফেরা মাত্রই বিমানবন্দর থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে প্রজ্জ্বল বেঙ্গালুরুর একটি জেলে হেফাজতে রয়েছেন।