গোয়ায় স্কুল পড়ুয়াদের  মধ্যে মাদক সেবনের প্রবণতা ক্রমশ বাড়ছে

পানাজি, ২৭ জুন – গোয়ায় স্কুল পড়ুয়াদের নিয়ে বিস্ফোরক দাবি করলেন সরকারি হাসপাতালের চিকিৎসক। চিকিৎসক ভরত শ্রীকুমারের দাবি, স্কুল পড়ুয়াদের  মধ্যে মাদক সেবনের প্রবণতা ক্রমশ বাড়ছে। বিশেষ করে উত্তর গোয়ার স্কুলগুলিতে এই প্রবণতা ধরা পড়ছে বলে বিস্ফোরক দাবি করেছেন ওই চিকিৎসক ।

চিকিৎসক ভরত শ্রীকুমারের দাবি, স্কুলপড়ুয়াদের মধ্যে এলএসডি, এমডিএমএ-র মতো মাদক ছড়িয়ে দেওয়া হচ্ছে। শুধু তাই-ই নয়, যারা প্রথম বার মাদক সেবন করছে, তাদের বিনামূল্যে সরবরাহও করা হচ্ছে। আর এই সমস্ত কিছু চলছে স্কুলগুলির আশপাশেই। স্কুলপড়ুয়াদের মধ্যে মাদকের প্রভাব বাড়তে থাকায় উদ্বিগ্ন প্রশাসনও। শ্রীকুমারের দাবি, গোয়া পুলিশ ইতিমধ্যেই মাদকের বিরুদ্ধে উত্তর গোয়ায় অভিযান চালাচ্ছে।  তবে দক্ষিণ গোয়ায় এ ধরনের কোনও ঘটনা প্রকাশ্যে আসেনি বলে ওই চিকিৎসকের দাবি।
 
চিকিৎসক জানিয়েছেন, গোয়ায় এমডিএমএ মাদক সহজেই মেলে। বিভিন্ন পার্টিতে এর ব্যবহার প্রচলিত। শুধু তাই-ই নয়, এই মাদকের সঙ্গে মদ্যপানও চলে যথেচ্ছভাবে। তাঁর আরও দাবি, স্কুলের সামনে পড়ুয়াদের মধ্যে এমন ভাবে মাদক ছড়িয়ে দেওয়া হচ্ছে, তা আপাতভাবে  বোঝা সম্ভব নয়। স্কুল পড়ুয়াদের মধ্যে এই নেশা মারাত্মকভাবে ছড়িয়ে পড়ায় অনেকেরই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হচ্ছে। ময়নাতদন্তে এই ধরণের বেশ কয়েকটি ঘটনা প্রকাশ্যে এসেছে বলে দাবি চিকিৎসকের।