• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

সোনিয়াকে রাজ্যসভায় পাঠানোর সম্ভাবনা, রায়বরেলি কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন প্রিয়াঙ্কা 

দিল্লি, ৩১ জানুয়ারি – আগামী লোকসভা নির্বাচনে লড়বেন না সোনিয়া গান্ধি, এমনটাই খবর কংগ্রেস মহলে। দলীয় সূত্রের খবর, লোকসভা নির্বাচনের আগেই সোনিয়াকে রাজ্যসভার সদস্য করা হতে পারে। সেই কারণেই কর্নাটক, হিমাচল প্রদেশ এবং তেলেঙ্গানা, কংগ্রেসের হাতে থাকা এই তিন রাজ্যের একটি থেকে সোনিয়াকে রাজ্যসভায় পাঠানো হতে পারে, যাতে তিনি কংগ্রেসের সংসদীয় দলের নেতৃত্বে থাকতে পারেন। সোনিয়া

দিল্লি, ৩১ জানুয়ারি – আগামী লোকসভা নির্বাচনে লড়বেন না সোনিয়া গান্ধি, এমনটাই খবর কংগ্রেস মহলে। দলীয় সূত্রের খবর, লোকসভা নির্বাচনের আগেই সোনিয়াকে রাজ্যসভার সদস্য করা হতে পারে। সেই কারণেই কর্নাটক, হিমাচল প্রদেশ এবং তেলেঙ্গানা, কংগ্রেসের হাতে থাকা এই তিন রাজ্যের একটি থেকে সোনিয়াকে রাজ্যসভায় পাঠানো হতে পারে, যাতে তিনি কংগ্রেসের সংসদীয় দলের নেতৃত্বে থাকতে পারেন। সোনিয়া গান্ধি শারীরিকভাবে সুস্থ নন, তাঁর বয়স হয়েছে। সেই কারণেই এই সিদ্ধান্ত। উত্তর প্রদেশে তাঁর রায়বরেলি কেন্দ্র থেকে প্রিয়াঙ্কা প্রার্থী হতে পারেন।

প্রিয়াঙ্কা গান্ধি সংসদের কোনও কক্ষেরই সদস্য নন। তিনি কখনও নির্বাচনে প্রার্থী হননি। রাহুল গান্ধি  চান সব নেতাই লড়াইয়ের ময়দানে থাকুন। সে ক্ষেত্রে প্রিয়াঙ্কা গান্ধিকে কোনও নিরাপদ আসনে প্রার্থী করা হতে পারে। কংগ্রেস সূত্রের খবর, দলের প্রাথমিক আলোচনায় স্থির হয়েছে সভাপতি মল্লিকার্জুন খাড়গে-সহ দলের সব প্রথম সারির নেতাই লোকসভা ভোটে লড়াই করবেন।

হিমাচল প্রদেশের কংগ্রেস প্রধান প্রতিমা সিংহ মঙ্গলবার বলেন, তাঁরা চান সোনিয়া কিংবা প্রিয়াঙ্কাকে তাঁদের রাজ্য থেকে রাজ্যসভায় পাঠাতে। প্রতিমা কংগ্রেসের দীর্ঘদিনের মুখ্যমন্ত্রী প্রয়াত বীরভদ্র সিংহের স্ত্রী।

নিজের রাজ্য হিমাচল প্রদেশ থেকেই রাজ্যসভার সদস্য বিজেপি সভাপতি জেপি নাড্ডা। তাঁর রাজ্যসভার মেয়াদ শেষ হবে আগামী ২ এপ্রিল। তাঁর আগে, ২৭ ফেব্রুয়ারি রাজ্যসভার শূন্য হতে যাওয়া আসনগুলিতে ভোট নেওয়া হবে। ৬৮ আসনের হিমাচল প্রদেশ বিধানসভায় কংগ্রেসের বিধায়ক সংখ্যা ৪০। ফলে কংগ্রেস প্রার্থীর জয় নিয়ে কোনও সংশয় নেই।