• facebook
  • twitter
Monday, 16 September, 2024

ছাত্রীর উপর অ্যাসিড হামলার অভিযোগ পাওয়ার ৩৬ ঘণ্টার মধ্যে অভিযুক্তকে ‘এনকাউন্টার’ পুলিশের 

 আইনের এক ছাত্রীর উপর অ্যাসিড নিয়ে হামলার অভিযোগ পাওয়ার ৩৬ ঘণ্টার মধ্যে অভিযুক্তকে ‘এনকাউন্টার’ করল পুলিশ। ১৩ আগস্ট রাতে ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের পিলভিটে। পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের নাম অতুল কুমার। পুলিশ সূত্রে খবর, ১৩ আগস্ট আদালতের কাজ সেরে   ওই আইনি পড়ুয়া  এক ব্যক্তির সঙ্গে বাড়ি ফেরার  সময় বাইকে করে দুই যুবক এসে তাঁদের পথ আটকায় । এর

 আইনের এক ছাত্রীর উপর অ্যাসিড নিয়ে হামলার অভিযোগ পাওয়ার ৩৬ ঘণ্টার মধ্যে অভিযুক্তকে ‘এনকাউন্টার’ করল পুলিশ। ১৩ আগস্ট রাতে ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের পিলভিটে। পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের নাম অতুল কুমার। পুলিশ সূত্রে খবর, ১৩ আগস্ট আদালতের কাজ সেরে   ওই আইনি পড়ুয়া  এক ব্যক্তির সঙ্গে বাড়ি ফেরার  সময় বাইকে করে দুই যুবক এসে তাঁদের পথ আটকায় । এর পর আইনি পড়ুয়াকে লক্ষ্য করে অ্যাসিড ছুড়ে পালিয়ে যায় । পুলিশ জানিয়েছে, হামলাকারীদের  কেউ যাতে সন্দেহ এবং শনাক্ত করতে না পারে সেজন্য তারা  বোরখা পরে আসে। হামলার সময় তরুণী চিৎকার করলে আশপাশের লোকজন চলে আসেন। তার পর তরুণীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়।

 
এই ঘটনায় পুলিশে একটি অভিযোগ দায়ের করে তরুণীর পরিবার। অভিযোগ পেয়ে পুলিশ একটি বিশেষ দল গঠন করে অভিযুক্তদের খোঁজ শুরু করে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে বাইকের নম্বর চিহ্নিত করা হয়। সেই সূত্র ধরেই অভিযুক্তদের নাম, ঠিকানা সব কিছুর হদিস মেলে। মূল অভিযুক্ত অতুলের খোঁজে আরও জোরদার তল্লাশি চালায় পুলিশ।

বৃহস্পতিবার পুলিশ খবর পায় গজরৌলা থানা এলাকায় অতুলকে দেখা গিয়েছে। খবর পেয়েই পুলিশের একটি বিশেষ দল সেখানে পৌঁছয়। পুলিশের দাবি, অতুলকে আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু তিনি আত্মসমর্পণ না করে পুলিশের দলটিকে লক্ষ্য করে গুলি চালায় । পাল্টা গুলি চালায় পুলিশও। অতুলের পা লক্ষ্য করে পুলিশ গুলি চালালে ,  গুলিতে আহত হয় অতুল। তার পরই তাকে গ্রেফতার করা হয়।

অতুলকে জেরা করে প্রাথমিক ভাবে পুলিশ জানতে পেরেছে, তরুণী তার পূর্বপরিচিত। তাদের মধ্যে কথোপকথনও চলত। কিন্তু বেশ কিছু দিন ধরেই তরুণী তাকে এড়িয়ে যাচ্ছিলেন বলে দাবি অতুলের। সেই রাগেই তাঁর উপর অ্যাসিড হামলা করে বলে পুলিশের কাছে দাবি করেছে অতুল নামে ওই যুবক। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।