• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

জম্মু ও কাশ্মীরে ফের জঙ্গি হামলা, হামলায় আহত ২ জওয়ান

শ্রীনগর , ৮ জুলাই – জম্মু ও কাশ্মীরে ফের জঙ্গি হামলা। এবার কাঠুয়াতে সেনা কনভয় লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় একদল জঙ্গি। গত দুদিনে এই নিয়ে  উপত্যকায়   দ্বিতীয়বার হামলা চালালো জঙ্গিরা । এই হামলায় আহত হয়েছেন ২ জওয়ান। পালটা জবাব দেওয়া হয়েছে জঙ্গিদের। শুরু হয়েছে দুপক্ষের গুলির লড়াই। জানা গেছে, সোমবার জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার মাছেদি এলাকা

Kulgam: Security personnel stand guard during an encounter in which five Lashkar-e-Toiba (LeT) militants were killed in Jammu and Kashmir's in Nehama village of Kulgam district, Friday, Nov. 17, 2023. (PTI Photo) (PTI11_17_2023_000339B)

শ্রীনগর , ৮ জুলাই – জম্মু ও কাশ্মীরে ফের জঙ্গি হামলা। এবার কাঠুয়াতে সেনা কনভয় লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় একদল জঙ্গি। গত দুদিনে এই নিয়ে  উপত্যকায়   দ্বিতীয়বার হামলা চালালো জঙ্গিরা । এই হামলায় আহত হয়েছেন ২ জওয়ান। পালটা জবাব দেওয়া হয়েছে জঙ্গিদের। শুরু হয়েছে দুপক্ষের গুলির লড়াই। জানা গেছে, সোমবার জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার মাছেদি এলাকা দিয়ে যাচ্ছিল ভারতীয় সেনার ৯ কোর বাহিনী। ঠিক সেই সময় সেনার কনভয়ে অতর্কিতে হামলা চালায় একদল জঙ্গি। প্রাথমিক ধাক্কা সামলে পালটা জঙ্গিদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে সেনা। শেষ পাওয়া খবরে জানা গেছে, এখনও ওই এলাকায় গুলির লড়াই জারি রয়েছে। জঙ্গল সংলগ্ন ওই এলাকায় জঙ্গিদের চারিদিক থেকে ঘিরে ফেলতে আরও বাহিনী চেয়ে পাঠানো হয়েছে। 

 
জম্মু ও কাশ্মীরের কুলগাঁওতে  গত শনিবার থেকে চলতে থাকা সেনা অভিযানে নিকেশ হয় ৬ জঙ্গি। আহত হন আরও ২ জন। এর পর রবিবার রাজৌরিতে সেনা ক্যাম্প লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। অমরনাথ যাত্রা চলাকালীন বার বার জঙ্গি হামলার ঘটনায় স্বভাবিকভাবেই উত্তেজনা বাড়ছে। যদিও সেনার তরফে দাবি, লাগাতার অভিযানে দেওয়ালে পিঠ ঠেকে গেছে উপত্যকার জঙ্গিদের। তাই আরও বেপরোয়া হয়ে নিজেদের অস্তিত্ব জানা দিতে শুরু করেছে তারা।
 
উল্লেখ্য, রেয়াসিতে পুণ্যার্থীদের বাসে জঙ্গি হামলার পর কেন্দ্রের তরফে স্পষ্ট নির্দেশ দেওয়া হয় উপত্যকায় সন্ত্রাসবাদকে পুরোপুরি নিশ্চিহ্ন করার। সেইমতো অভিযান শুরু করেছে সেনাবাহিনী। জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে খবর, বর্তমানে উপত্যকায় সক্রিয় ৭০ জন পাক সন্ত্রাসবাদী। সেই জঙ্গিদের লক্ষ্য করে লাগাতার অভিযান চালাচ্ছে বাহিনী।