• facebook
  • twitter
Monday, 16 September, 2024

কংগ্রেস-এনসি জোট ক্ষমতায় এলে জম্মু-কাশ্মীরে ফের সন্ত্রাস ফিরে আসবে: অমিত শাহ

আব্দুল্লাহ, মুফতি এবং কংগ্রেস-- এই তিন শক্তির নীতির জন্য উপত্যকায় যে দীর্ঘকালীন সমস্যায় মানুষ ভুক্তভোগী, সেবিষয়ে কাশ্মীরের যুব সমাজকে সতর্ক থাকতে বলেন।

জম্মু-কাশ্মীরের আসন্ন বিধানসভা নির্বাচনের আবহে উপত্যকাবাসীকে ফের সতর্কবাণী শোনালেন অমিত শাহ। শনিবার তিনি একটি সভায় ভাষণ দেওয়ার সময় দাবি করেন, ন্যাশনাল কনফারেন্স(এনসি)-কংগ্রেস জোটকে ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে এলে উপত্যকায় ফের সন্ত্রাস ফিরে আসবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তে সন্ত্রাসবাদী হামলা বন্ধ করে শান্তি ফিরিয়ে না আনলে পাকিস্তানের সঙ্গে কোনও আলোচনাতেই বসা হবে না। তিনি আরও বলেন, যেসব সীমান্ত দিয়ে সন্ত্রাসবাদীদের হাতে টাকা যায়, সেই সব এলাকায় আন্তঃসীমান্ত বাণিজ্য পুনরুদ্ধারের কোনও প্রসঙ্গই নেই।

এদিন শাহ বিজেপি-র স্থানীয় বিপুল সংখ্যক নেতার সঙ্গে বিস্তারিত বৈঠক করেন। সেখানে বলেন, এই নির্বাচনে জম্মু-কাশ্মীরের মানুষের কাছে একটি সুযোগ নিয়ে এসেছে। যার মাধ্যমে তাঁরা একদিকে সন্ত্রাস ও অন্যদিকে শান্তি ও উন্নয়নের মধ্যে যে কোনও একটিকে সহজভাবে বাছাই করতে পারবেন। তিনি এদিনের সভায় বলেন, এনসি এবং কংগ্রেস ক্ষমতায় এসে ইট-পাথর ছুঁড়ে (টুকরে টুকরে গ্যাং) বিশৃঙ্খলা সৃষ্টিকারী, বিচ্ছিন্নতাবাদী এবং সন্ত্রাসবাদীদের মুক্ত ও শক্তিশালী করতে চায়।
এদিন অমিত শাহ জনসভার আগে সকালে দলের কোর কমিটির বৈঠক করেন। সেই বৈঠকে এই বিধানসভা নির্বাচনে কী রণকৌশল নেওয়া হবে, তা নিয়ে জরুরি আলোচনা সারেন।

স্বরাষ্ট্রমন্ত্রী এদিন জনসভায় বলেন,’এনসি-কংগ্রেস জোট চায় রাজৌরি, পুঞ্চ এবং জম্মুতে সন্ত্রাসবাদের আগুন জ্বালাতে।’ তিনি আব্দুল্লাহ, মুফতি এবং কংগ্রেস– এই তিন শক্তির নীতির জন্য উপত্যকায় যে দীর্ঘকালীন সমস্যায় মানুষ ভুক্তভোগী, সেবিষয়ে কাশ্মীরের যুব সমাজকে সতর্ক থাকতে বলেন। তিনি দাবি করেন, এই জোট জম্মু কাশ্মীরে সরকার গড়তে পারবে না।

শাহ বলেন,’সন্ত্রাসের জন্য দশকের পর দশক ধরে কাশ্মীরের মানুষ নাজেহাল হয়ে গেছেন। গত দশ বছরে মোদী সরকার উপত্যকায় ৭০ শতাংশ সন্ত্রাস কমিয়ে ফেলেছে। এর আগে কাশ্মীরের যে সরকার ছিল, তারা সন্ত্রাসবাদকে অন্ধভাবে সমর্থন করত। বহু বছর পর এখন পুণ্যার্থীরা নির্ভয়ে অমরনাথ যাত্রায় অংশগ্রহণ করতে পারছেন। এখানে যেসব সিনেমা হল রয়েছে, সেগুলি পুনরায় চালু হয়েছে। এখন সেখানে অনেক রাতেও সাধারণ মানুষ সিনেমা দেখতে যাচ্ছেন। প্রায় তিন দশক পর উপত্যকায় তাজিয়া বের হচ্ছে।’

তিনি দাবি করেন, এনসি-কংগ্রেস জোট চায় পাকিস্তানের সঙ্গে ফের কথা বলতে। কিন্তু যতদিন জম্মু কাশ্মীর-উপত্যকায় শান্তি বজায় থাকবে, ততদিন এটা হওয়া সম্ভব নয়।