আর জি করের ঘটনার উদাহরণ তুলে দুই স্কুলছাত্রীকে হুমকি অটোচালকের রুখে দাঁড়াল দুই ছাত্রী, গণপিটুনিতে নাজেহাল অভিযুক্ত

আর জি করের ঘটনার উদাহরণ তুলে দুই স্কুলছাত্রীকে হুমকি দিল অটোচালক। অটো চালকের হুমকি এবং অশ্লীল শব্দপ্রয়োগ শুনে রুখে দাঁড়ায় দুই ছাত্রী। তাদের চিৎকার–চেঁচামেচি শুনে যোগ দেন স্থানীয় মানুষও। অটোচালককে ‍বেদম মারধর করা হয়। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার, যার একটি ভিডিয়ো শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ঘটনাটি ঘটে মহারাষ্ট্রের নাগপুরে।
 
আর জি কর কাণ্ডের প্রতিবাদে সোচ্চার গোটা দেশ। প্রতিটি দিনই প্রতি‍বাদ, ধিক্কার মিছিলে পা মেলাচ্ছেন হাজার হাজার মানুষ। এই আ‍বহে স্কুলে যাওয়ার পথে দুই ছাত্রীকে আর জি করের ঘটনার উহাহরণ তুলে হুমকি দেয় অটোচালক। জানা গিয়েছে, অটোর পিছনের আসনে বসা দুই ছাত্রী জোরে জোরে কথা বলায় আপত্তি জানান ওই চালক। আপত্তি জানানোর পরও ছাত্রীরা কথা বলা থামান নি। তখন হুমকি দিতে শুরু করেন অটোচালক। অভিযোগ, আরজি করের ঘটনার প্রসঙ্গ টেনে হুমকির সুরে তিনি ‍বলেন, ‘কলকাতায় ওই মেয়েটার সঙ্গে যা হয়েছে, জানো তো? তোমাদের সঙ্গেও ওরকম করে দেব।’
 
হুমকি শোনার সঙ্গে সঙ্গেই অটো দাঁড় করাতে বলে ছাত্রীরা। জোর করে বাধ্য করে চালককে গাড়ি থামাতে। টেনেহিঁচড়ে রাস্তায় নামায় তাকে। তাদের চিৎকার-চেঁচামেচিতে লোক জমে যায় সেখানে। বিষয়টি বুঝতে পারার পরেই অটোচালককে গণপিটুনি দিতে শুরু করে জনতা। যোগ দেয় ওই দুই ছাত্রীও। ছাত্রীদের অভিযোগ, অটোচালক সেই সময় মত্ত অবস্থায় ছিলেন।
 
ঘটনার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে দেখা যায় আশপাশের সকলে ওই দুই স্কুল ছাত্রীকে আশ্বস্ত করছেন। কেউ কেউ আবার তাদের অটোচালককে মারধর করার জন্য ইন্ধন জোগাচ্ছেন। যদিও কেউই পুলিশে খবর দেননি। ভিডিয়োটি শুক্রবার ভাইরাল হওয়ার পর পুলিশের নজরে পড়ে। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে নাগপুরের পারডি থানার পুলিশ।
 
কলকাতার আর জি কর হাসপাতালে শিক্ষান‍বিশ চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল দেশ। এই অবস্থায় স্কুলের পথে যাওয়া দুই ছাত্রীকে এই ঘটনার উদাহরণ তুলে ভয় দেখানোয় তারা সঙ্গে সঙ্গে রুখে দাঁড়ায়।
 
প্রসঙ্গত, কয়েকদিন আগেই মহারাষ্ট্রের ঠানের বদলাপুরে দুই ছাত্রীকে যৌন হেনস্তার ঘটনাকে কেন্দ্র করে ‍ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। বদলাপুর রণক্ষেত্রের চেহারা নেয় দুই কিন্ডারগার্টেনের ছাত্রীকে সাফাইকর্মীর যৌন নিগ্রহের ঘটনায়। ওই ঘটনার প্রতিবাদে শনিবার রাজ্যে বনধ ডাকা হয়েছিল। কিন্তু বম্বে হাইকোর্টের নির্দেশে শেষ মুহূর্তে সেই বনধের ডাক প্রত্যাহার করে নেয় মহাবিকাশ আঘাড়ি। তার মধ্যেই মেয়েদের প্রতি ফের অন্যায়ের ঘটনা ঘটল নাগপুরে।