আরজি কর-কাণ্ডে শাহরুখ চুপ, মুখ খুললেন সুহানা

আরজি কর-কাণ্ডের মত জঘন্য ঘটনার নিন্দা করেছেন দেশে ছাড়িয়ে বিদেশের মানুষও। এই নিন্দায় সরব হয়েছেন সব পেশার মানুষজন। মৃতা চিকিৎসকের বিচারের দাবিতে সরব হয়েছেন হৃতিক রোশন, আলিয়া ভট্ট, করিনা কপূর, রিচা চড্ডা, আয়ু্ষ্মান খুরানা, সামান্থা রুথ প্রভুরা। কিন্তু এতে বাদ  রয়েছে বলিউডের তিন খানের নাম। তবে শাহরুখ কোনো প্রতিক্রিয়া না দিলেও মুখ খুলেছেন তার মেয়ে সুহানা খান।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শাহরুখ খানের সুসম্পর্ক দীর্ঘদিনের। একটা সময় বংলার প্রচার দূত ছিলেন শাহরুখ। যখন আারিয়ান খান মাদককাণ্ডে গ্রেফতার হন, সেই সময় বিজেপির ষড়যন্ত্রের কথা উল্লেখ করেছিলেন মমতাও। শাওরুখ সেই সম্পর্কে মুখ না খুললেও সুহানা লেখেন, ‘আমরা আরও ভাল কিছুর যোগ্য। আমরা লড়াই চালিয়ে যাব। একজন নারীর সম্মানের অধিকার কেউ যেন লঙ্ঘন করতে না পারে।’

এর আগে সুহানার বন্ধু তথা অমিতাভ বচ্চনের নাতনি নব্যা নভেলি নন্দা লেখেন, “আরও একবার ভয়ঙ্কর ধর্ষণের ঘটনা ঘটল। প্রথমত, ওই মেয়েটি এবং ওঁর পরিবারের জন্য প্রার্থনা করি চলুন। আমাদের দেশের উন্নয়ন ও অগ্রগতির পিছনে মহিলাদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। কর্মস্থল, শ্রেণিকক্ষ ও বাড়ি — এই তিনটি জায়গাই তো নিরাপদ আমাদের জন্য। মহিলাদের ছোট করার মানসিকতার বিরুদ্ধে নারী-পুরুষকে এক হয়ে লড়তে হবে।”