গরিব রথ এক্সপ্রেসের এসি কামরায় ঘুরে বেড়াচ্ছে সাপ, তুমুল চাঞ্চল্য

গরিব রথ এক্সপ্রেসের এসি কামরায় ঘুরে বেড়াচ্ছে সাপ। আর তা নিয়েই তুমুল চাঞ্চল্য ছড়াল যাত্রীদের মধ্যে। ঘটনাটি জব্বলপুর-মুম্বই গরিব রথ এক্সপ্রেসের। ওই ট্রেনে থাকা এক যাত্রীই সেই ভিডিও তুলে সোশাল মিডিয়ায় শেয়ার করেন। ভিডিওতে দেখা যাচ্ছে, আপার বার্থে ওঠার হ্যান্ডেল বেয়ে সাপটি ঘোরাফেরা করছে। আপাতত সেই ভিডিও নেট দুনিয়ায় সুপার ভাইরাল।

যখনই ট্রেনের যাত্রীরা সাপটি দেখতে পান, তাঁদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এরপর যাত্রীরা রেলের আধিকারিকদের গোটা বিষয়টির কথা জানান। জব্বলপুর থেজে মুম্বইগামী জি-৩ কোচের ২৩ নম্বর সিটে (আপার বাঙ্ক) সাপটি দেখতে পাওয়া যায়।

এরপর রেলকর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। সাপটিকে উদ্ধার করার চেষ্টা করতে থাকেন তাঁরা। যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে তাঁদের দ্রুত অন্য কামরায় স্থানান্তরিত করা হয়। এরপর ওই কোচটিকে ট্রেন থেকে আলাদা করা হয়। এরপর ট্রেনটি জব্বলপুরের উদ্দেশ্যে রওনা দেয়।


ওয়েস্ট-সেন্ট্রাল রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক হর্ষিত শ্রীবাস্তব বলেন, গোটা ঘটনার তদন্ত করা হবে। কারও গাফিলতি প্রমাণিত হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। তিনি জানিয়ে দিয়েছেন, যাত্রী সুরক্ষাই রেলের অগ্রাধিকার। ভারতীয় রেল এই জাতীয় বিষয়কে গুরুত্ব সহকারে দেখে।