• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

উত্তর প্রদেশে সিলিন্ডার বিস্ফোরণে ৬ জনের মৃত্যু

সিলিন্ডার বিস্ফোরণে মৃত্যু হল ৬ জনের। আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বেশ কয়েকজন। ঘটনাটি উত্তর প্রদেশের বুলন্দশহর জেলার আশাপুরী কলোনির।

সিলিন্ডার বিস্ফোরণে মৃত্যু হল ৬ জনের। আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বেশ কয়েকজন। মর্মান্তিক এই ঘটনাটি উত্তর প্রদেশের বুলন্দশহর জেলার আশাপুরী কলোনির।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে আশাপুরী কলোনিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের শব্দ শুনে কলোনীর লোকজন ছুটে এসে দেখেন, একটি বাড়িতে দাউ দাউ করে আগুন জ্বলছে। বাড়ির ছাদ ও দেওয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে। কলোনীর লোকজন সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেয়। পুলিশের পাশাপাশি উদ্ধারকারী দলও ঘটনাস্থলে পৌঁছয়।

ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে রয়েছে বহু মানুষ। পাথরের মধ্যে পড়ে অজ্ঞান হয়ে গিয়েছিলেন এক যুবক। ধ্বংসস্তূপের মধ্যে তাঁর পা দেখা যাচ্ছিল। উদ্ধারকারী দল তৎক্ষণাৎ তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এই দৃশ্য দেখে পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন।

মিরাট জোনের এডিজি ধ্রুব কান্ত ঠাকুর বলেন, সিলিন্ডার বিস্ফোরণের কারণে এই দুর্ঘটনা ঘটেছে। খবর পাওয়া মাত্রই উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। জেলাশাসক চন্দ্র প্রকাশ সিং জানিয়েছেন, আশাপুরী কলোনীতে রিয়াজউদ্দিনের বাড়িতে এই দুর্ঘটনা ঘটে। বাড়িতে ১৮-১৯ জন থাকতেন। রাত সাড়ে ৮টার নাগাদ এই দুর্ঘটনা ঘটে।

সিলিন্ডার বিস্ফোরণে বাড়িটি সম্পূর্ণ ভেঙে পড়ে। বাড়ির ছাদ ধসে যায়। স্থানীয় প্রশাসনের আধিকারিকেরা জানিয়েছেন, মর্মান্তিক এই দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন তিনজন। জেসিবি দিয়ে ধ্বংসাবশেষ সরানো হচ্ছে।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই দুর্ঘটনার খবর নিয়েছেন। আধিকারিকদের অবিলম্বে উদ্ধারকাজের নির্দেশ দিয়েছেন। আহতদের যথাযথ চিকিৎসারও নির্দেশ দিয়েছেন। স্থানীয় প্রশাসনের আধিকারিকেরা জানিয়েছেন, উদ্ধারকাজ শেষ হয়েছে।