বিজেপি ষড়যন্ত্র করে আপ নেতাদের জেলে পাঠাচ্ছে, বিস্ফোরক মণীশ

দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির (এএপি) নেতা মণীশ সিসোদিয়া দলের নেতাদের সঙ্গে বৈঠক করে আসন্ন বিধানসভা নির্বাচনের রণকৌশল তৈরি করেছেন। আফগারি কেলেঙ্কারি মামলায় সম্প্রতি জামিনে মুক্তি পান মণীশ। জেল থেকে ফিরেই রাজনীতির ময়দানে নেমে পড়েছেন তিনি।

সিসোদিয়ার পদযাত্রার পাশাপাশি, সংগঠনকে শক্তিশালী করার কাজও চলছে। প্রবীণ নেতা দলের নেতাদের সঙ্গে দেখা করে বৈঠক করেন। বৈঠকে তিনি দলের নেতাদের সর্বশক্তি প্রয়োগ করার জন্য অনুপ্রাণিত করেন। তাঁর অভিযোগ, বিজেপি যেভাবে ষড়যন্ত্র করে আপ নেতাদের জেলে পাঠাচ্ছে, তাতে দিল্লির মানুষ অত্যন্ত ক্ষুব্ধ।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট আমাকে জামিন দিয়েছে। আমি বেরিয়ে এসেছি। খুব তাড়াতাড়ি আমাদের নেতা অরবিন্দ কেজরিওয়ালও জেল থেকে বেরিয়ে আসবেন। রাজনীতিতে এসেছি কাজ করার জন্য। জেল থেকে বের হওয়ার পর থেকে সব সময় মানুষের সঙ্গে দেখা করছি। স্কুলে গিয়ে শিশুদের সঙ্গে দেখা করছি। শুধু তাই নয়, দিল্লিজুড়ে পদযাত্রা করছি।


আপের জাতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) এবং রাজ্যসভার সাংসদ সন্দীপ পাঠক বলেন, বিধানসভা নির্বাচন নিয়ে দল দিল্লিতে বেশ কয়েকটি প্রচার চালাচ্ছে। আগামী সময়ে আরও জোরদার প্রচার শুরু করা হবে। দিল্লির ৭০টি বিধানসভা আসনে আপ পার্টির কর্মী সম্মেলন চলছে। এসব কর্মী সম্মেলনে বিধায়করা তাঁদের সাড়ে চার বছরের কাজের রিপোর্ট জনগণের সামনে তুলে ধরছেন।

এখনও পর্যন্ত ৭০টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ১৮টিতে কর্মী সম্মেলন সফলভাবে আয়োজন করা হয়েছে বলে দাবি আপ নেতার। সোমবার ছত্তরপুরে কর্মী সম্মেলনে দলের শীর্ষ নেতৃত্বও অংশ নেবেন বলে জানিয়েছেন পাঠক। তিনি বলেন, আমরা প্রতিটি বিধানসভা কেন্দ্রে যাচ্ছি। মানুষের সঙ্গে সংযোগ স্থাপন করছি। গত সাড়ে চার বছরে আমাদের যে কাজ হয়েছে তার তথ্য আমরা তাদের জানাচ্ছি।