• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

হারিয়ে গেল শিনা বোরা হত্যা মামলার কঙ্কাল 

মুম্বাই, ১৫ জুন –  শিনা বোরা হত্যা মামলার তদন্তে  হারিয়ে গেল মামলার অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি প্রমাণ।  সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের তরফে আদালতে জানানো হয়েছে, শিনা বোরা-মামলায় যে হাড় বা কঙ্কাল উদ্ধার হয়েছিল তা খুঁজে পাওয়া যাচ্ছে না। মহারাষ্ট্রের রায়গড়ের জঙ্গল থেকে ওই কঙ্কাল উদ্ধার করেছিল পুলিশ। মুম্বইয়ের বাইকুল্লার একটি সরকারি হাসপাতালের ফরেনসিক বিশেষজ্ঞ চিকিৎসকের বয়ান উল্লেখ

মুম্বাই, ১৫ জুন –  শিনা বোরা হত্যা মামলার তদন্তে  হারিয়ে গেল মামলার অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি প্রমাণ।  সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের তরফে আদালতে জানানো হয়েছে, শিনা বোরা-মামলায় যে হাড় বা কঙ্কাল উদ্ধার হয়েছিল তা খুঁজে পাওয়া যাচ্ছে না। মহারাষ্ট্রের রায়গড়ের জঙ্গল থেকে ওই কঙ্কাল উদ্ধার করেছিল পুলিশ। মুম্বইয়ের বাইকুল্লার একটি সরকারি হাসপাতালের ফরেনসিক বিশেষজ্ঞ চিকিৎসকের বয়ান উল্লেখ করে এই তথ্য আদালতে জানানো হয়েছে। ওই ফরেনসিক বিশেষজ্ঞের বয়ান রেকর্ড করা হবে। ২০১২ সালে উদ্ধার হওয়া হাড়গুলি যাঁরা পরীক্ষা করেছিলেন, তাঁদের মধ্যে অন্যতম ওই ফরেনসিক বিশেষজ্ঞ। মামলার পরবর্তী শুনানি হবে ২৭ জুন।

অভিযোগ, শিনা বোরাকে খুন করা হয়েছিল ২০১২ সালে। তিন বছর পর ২০১৫ সালেসেই খুনের ঘটনা  প্রকাশ্যে আসে । ঘটনার পরই গ্রেফতার করা হয় শিনা বোরার মা ইন্দ্রাণী মুখোপাধ্যায় এবং  তাঁর স্বামী পিটার মুখোপাধ্যায়কে। শিনা বোরা মামলায় অভিযোগ ছিল, মা ইন্দ্রাণী মুখোপাধ্যায়, তাঁর প্রাক্তন স্বামী সঞ্জীব খান্না এবং গাড়ির চালক শ্যামবর রাই শ্বাসরোধ করে শিনাকে খুন করেন। এরপর শিনার লাশ জঙ্গলে নিয়ে গিয়ে পুড়িয়ে ফেলা হয় বলে অভিযোগ। শিনা ছিলেন ইন্দ্রাণীর প্রথম স্বামীর মেয়ে। সেই মামলার প্রমাণ হারিয়ে যাওয়ায়  তদন্তে বড় প্রভাব পড়বে বলে মনে করছেন তদন্তকারীরা।