‘মৃত্যু’র প্রতিবাদ শঙ্করের

কলকাতা : এ কিন্তু কমলার ‘মরিয়া প্রমাণ করিল মরে নাই’ তেমন নয়। তিনি রীতিমত জনসমক্ষে এসে প্রমান করলেন তিনি বেঁচে আছেন।  টলিপাড়ার প্রবীণ অভিনেতা শঙ্কর চক্রবর্তী মৃত্যুর খবর খুব নিয়ে জোর গুঞ্জন। সেই খবর শোনার পরই শঙ্কার জানালেন ‘তিনি জীবিত এবং বহাল তবিয়তে বেঁচে আছেন। তাঁর কিচ্ছু হয়নি।’ দু’দিন সিরিয়ালের শুটিং বন্ধ থাকার পর কাজের ছন্দ ফিরতেই বৃহস্পতিবার সকাল থেকে কলটাইমের জন্য অপেক্ষা করছেন বাড়িতে বসে।

“আমি বহাল তবিয়তে বেঁচে আছি, প্লিজ়! গুজব বন্ধ হোক,” চাঁচাছোলা ভাষায় প্রতিবাদ করলেন শঙ্কর। তিনি রাগে ফুসছেন। বললেন, “বহু যুগ আগে আমার একটি স্ট্রোক হয়েছিল। তাড়াতাড়ি সুস্থও হয়ে গিয়েছিলাম। এই তো আমি নিজেই আপনাদের ফোন করছি। বলছি ভাল আছি। বেঁচে আছি।”

ইদানিং আরও কিছু বিষয়ে ভীষণই বিরক্তবোধ করেন শঙ্কর। কেবল মৃত্যুর ভুয়ো খবরে তিনি বিরক্ত নন। তাঁর প্রচণ্ড রাগ আরও কিছু রটনায়। শঙ্কর বললেন, “আমি নাকি বাড়ি বিক্রি করে দিচ্ছি। মেয়ে নাকি আমার সঙ্গে থাকে না। আমার নাকি অর্থের খুব অভাব। এ সব অনেকদিন থেকে রটেছে। একটা সাক্ষাৎকার দিয়েছিলাম। সেই সাক্ষাৎকার থেকে কে কী বুঝেছে জানি না। সব ভুলভাল জিনিস রটিয়েছে। আপনাদের মারফত জানাতে চাই, দয়া করে কোনও রটনায় কান দেবেন না, প্লিজ়!”