• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

উত্তরপ্রদেশে খুন সমাজবাদী পার্টির নেতা

লখনউ ২১ জুলাই –  উত্তরপ্রদেশে খুন হলেন সমাজবাদী পার্টির এক নেতা।  পুলিশ সূত্রে খবর, গত শুক্রবার রাতে উত্তরপ্রদেশের গোন্ডা জেলায় নিজের বাড়িতেই খুন হন ওমপ্রকাশ সিংহ নামে ওই নেতা। কেউ বা কারা তাঁর বাড়িতে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ওমপ্রকাশকে হত্যা করে বলে অভিযোগ।খুনের অভিযোগে স্থানীয় বিজেপি কাউন্সিলর এবং তাঁর ছেলেদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে বলে

লখনউ ২১ জুলাই –  উত্তরপ্রদেশে খুন হলেন সমাজবাদী পার্টির এক নেতা।  পুলিশ সূত্রে খবর, গত শুক্রবার রাতে উত্তরপ্রদেশের গোন্ডা জেলায় নিজের বাড়িতেই খুন হন ওমপ্রকাশ সিংহ নামে ওই নেতা। কেউ বা কারা তাঁর বাড়িতে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ওমপ্রকাশকে হত্যা করে বলে অভিযোগ।খুনের অভিযোগে স্থানীয় বিজেপি কাউন্সিলর এবং তাঁর ছেলেদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে বলে খবর। 

সমাজবাদী পার্টির এক নেতা খুনের ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় উত্তরপ্রদেশে। শনিবার সকালে ময়নাতদন্তের পর ওমপ্রকাশের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। কিন্তু পরিবার ওই নেতার শেষকৃত্য করতে চাননি। তাঁদের দাবি, যতক্ষণ না পর্যন্ত এই খুনের সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে, ততক্ষণ ওমপ্রকাশের শেষকৃত্য করা হবে না।

খবর পেয়েই ওমপ্রকাশের বাড়িতে পৌঁছে যান সমাজবাদী পার্টির নেতারা । তাঁরাও পরিবারের দাবিতে গলা মেলান। অতিরিক্ত পুলিশ সুপার,পশ্চিম রাধেশ্যাম এবং কর্নেলগঞ্জ পুলিশের সার্কেল অফিসার চন্দ্রপাল শর্মার নেতৃত্বে পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। বিক্ষোভকারীদের ঠান্ডা করতে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়।

ওমপ্রকাশের স্ত্রী নীলম সিংহের অভিযোগের ভিত্তিতে পরশপুর নগর পঞ্চায়েতের বিজেপি কাউন্সিলর উদয়ভান সিংহ এবং তাঁর তিন ছেলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। সূত্রের খবর, এফআইআরে নাম থাকা অভিযুক্তদের ধরতে একটি বিশেষ দল গঠন করা হয়েছে। নীলমের অভিযোগ, এর আগেও দু’বার তাঁর স্বামী এবং পরিবারের উপর হামলা চালিয়েছিলেন উদয়ভান। স্থানীয় থানায় অভিযোগ জানালেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। রাজনৈতিক চাপের কারণেই তখন ছাড় পেয়ে যান উদয়ভান। নীলমের অভিযোগ, পুলিশ যদি আগে ব্যবস্থা নিত, তবে এভাবে ওমপ্রকাশকে খুন হতে হত না। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।