• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

মহিলাদের সুরক্ষা এবং সম্মান সুনিশ্চিত করার সংকল্প নিতে হবে, রাখীবন্ধনের শুভেচ্ছায় তাৎপর্যপূর্ণ পোস্ট রাষ্ট্রপতির 

রাখীবন্ধন উৎসব ভাই ও বোনের মধ্যে প্রেম এবং পারস্পরিক বিশ্বাসের উপর দাঁড়িয়ে আছে। এই উৎসবের দিন মহিলাদের সুরক্ষা  এবং সম্মান সুনিশ্চিত করার সংকল্প নিতে হবে। আর জি করের ঘটনার নাম না করেও সোমবার রাখিবন্ধন উৎসবের শুভেচ্ছাবার্তায় তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। এদিন এক এক্সবার্তায় দেশবাসীকে রাখিবন্ধনের শুভেচ্ছা জানান দ্রৌপদী মুর্মু। তিনি লিখেছেন, ‘এই উৎসবের

রাখীবন্ধন উৎসব ভাই ও বোনের মধ্যে প্রেম এবং পারস্পরিক বিশ্বাসের উপর দাঁড়িয়ে আছে। এই উৎসবের দিন মহিলাদের সুরক্ষা  এবং সম্মান সুনিশ্চিত করার সংকল্প নিতে হবে। আর জি করের ঘটনার নাম না করেও সোমবার রাখিবন্ধন উৎসবের শুভেচ্ছাবার্তায় তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। এদিন এক এক্সবার্তায় দেশবাসীকে রাখিবন্ধনের শুভেচ্ছা জানান দ্রৌপদী মুর্মু। তিনি লিখেছেন, ‘এই উৎসবের দিনটিতে  সবাইকে আমি আমার আন্তরিক শুভকামনা জানাই। ভাই ও বোনের মধ্যে প্রেম এবং পারস্পরিক বিশ্বাসের উপর দাঁড়িয়ে আছে এই উৎসব।’

রাষ্ট্রপতি আরও বলেন, সমস্ত বোন-কন্যার প্রতি স্নেহ এবং সম্মানের ভাবনার সঞ্চার করে এই রাখিবন্ধন। এরপরেই তিনি আর জি কর হাসপাতালের ধর্ষণ ও খুনের ঘটনার নাম না করেই তাৎপর্যপূর্ণ মন্তব্যটি করেন। তিনি বলেন, আমি চাই, এই উৎসবের দিন সব দেশবাসী আমাদের সমাজে মহিলাদের সুরক্ষা এবং সম্মান সুনিশ্চিত করার সংকল্প করবেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এদিন রাখি উৎসবের শুভেচ্ছা জানান দেশবাসীকে। তিনি বলেছেন, এই উৎসব হল ভাই-বোনের সুগভীর ভালোবাসার প্রতীক। অন্যদিকে, লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধিও এদিন দেশবাসীকে আন্তরিক শুভকামনা জানিয়েছেন। কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা রাহুল গান্ধির বোন প্রিয়ঙ্কা গান্ধিও দেশবাসী সহ দাদার জন্য আন্তরিক শুভেচ্ছা জানিয়ে পোস্ট করেছেন।

ছেলেবেলার বেশ কিছু ছবি দিয়ে তিনি লিখেছেন, ভাইবোনের সম্পর্ক হল ফুলের মতো, যেখানে স্মৃতিতে অসংখ্য রংয়ের বাহার।  রাহুলও তাঁর পোস্টে বোনের সঙ্গে ছবি দিয়েছেন।