নবান্নে হাজির ঋতাভরী , মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ 

আরজি করের ঘটনায় যখন সারা দেশ উত্তাল, তখনই টলিউড ইন্ডাস্ট্রিতেও তোলপাড়।  টলিউডের নামজাদা ব্যক্তিদের বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগ প্রকাশ্যে এসেছে। ইতিমধ্যেই পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে উঠেছে যৌন হেনস্থার অভিযোগ।  অনির্দিষ্টকালের জন্য অরিন্দম শীলকে সাসপেন্ড করেছে ডিরেক্টরস অ্যাসোসিয়েশন। এফআইআর-ও দায়ের করা হয়েছে পরিচালকের বিরুদ্ধে। এই আবহে  মঙ্গলবার বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে নবান্নে যান অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। প্রায় ৩০ মিনিট ধরে মুখ্যমন্ত্রীর সঙ্গে একান্ত বৈঠক হয় তাঁর। 
 
সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলেন টলিউড অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী৷জানিয়েছেন, অতীতে টলিপাড়ায় তিনিও যৌন হেনস্থার শিকার হন৷ নিজের সেই পোস্টে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে ট্যাগ করে বাংলা চলচ্চিত্র জগতে যৌন হেনস্থা রোধ করতে পদক্ষেপ করার অনুরোধ জানান অভিনেত্রী। মুখ্যমন্ত্রীকে ট্যাগ করে ঋতাভরী লেখেন, ‘দিদি, আমাদের ইন্ডাস্ট্রিতেও তদন্তের প্রয়োজন , এবং তা এখনই করা প্রয়োজন।  কারণ, ধর্ষণ বা যৌন হেনস্থার ঘটনা আবারও ঘটুক, তা চাই না৷ এভাবে দিনের পর দিন চলতে পারে না৷’
 
নবান্ন সূত্রে খবর, মঙ্গলবার সকাল থেকেই খবর ছিল ঋতাভরী নবান্নে আসবেন। বিকেল ৫ টা নাগাদ মন্ত্রিসভার বৈঠক শেষ করেন মুখ্যমন্ত্রী । এরপরেই নবান্নে ঋতাভরীর সঙ্গে দেখা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাৎ ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। 
 
সম্প্রতি, মালয়ালম ইন্ডাস্ট্রিতেও একের পর এক নারী নিগ্রহের খবর প্রকাশ্যে আসে। সেই প্রসঙ্গ উত্থাপন করে ঋতাভরী সমাজমাধ্যমে তাঁর পোস্টে লিখেছিলেন, ‘‘মালয়ালম চলচ্চিত্র জগতের যৌন হেনস্থার ঘটনা প্রকাশ্যে এনেছে হেমা কমিশনের রিপোর্ট। আমি ভাবছি, বাংলা চলচ্চিত্র জগতে কেন এই ধরনের পদক্ষেপ করা হচ্ছে না?’’ এই হেমা কমিটির রিপোর্টে মালয়ালম ফিল্ম জগতে মহিলাদের নিগ্রহের কথা উঠে এসেছে ।
 
বিশেষ সূত্রে খবর, ঋতাভরী হেমা কমিশনের ধাঁচে একটি কমিটি তৈরির প্রস্তাব করেছেন। মুখ্যমন্ত্রীও চাইছেন হেমা কমিশনের ধাঁচে একটি কমিটি তৈরি হোক , যেখানে এই কমিটি বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করবে। খবর মিলেছে, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে নাকি সন্তুষ্ট অভিনেত্রী।