• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

রামমন্দিরের ‘শিলান্যাস’ হয়েছিল রাজীব গান্ধীর আমলে: শরদ পাওয়ার

নিউ দিল্লি, ১৭ জানুয়ারি:  অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধনের ঠিক প্রাক মুহূর্তে নতুন করে বিতর্ক উস্কে দিলেন ভারতের বর্ষীয়ান রাজনৈতিক ব্যক্তিত্ব শরদ পাওয়ার। তিনি দাবি করেন, রামমন্দিরের শিলান্যাস রাজীব গান্ধী করেছিলেন। প্রসঙ্গত এর আগে রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে অস্বীকার করে “ইন্ডিয়া” জোটের শরিকরা। তখন বিজেপি তাদের সমালোচনা করে। এরই জবাবে এনসিপি প্রধান শরদ পাওয়ার

নিউ দিল্লি, ১৭ জানুয়ারি:  অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধনের ঠিক প্রাক মুহূর্তে নতুন করে বিতর্ক উস্কে দিলেন ভারতের বর্ষীয়ান রাজনৈতিক ব্যক্তিত্ব শরদ পাওয়ার। তিনি দাবি করেন, রামমন্দিরের শিলান্যাস রাজীব গান্ধী করেছিলেন।
প্রসঙ্গত এর আগে রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে অস্বীকার করে “ইন্ডিয়া” জোটের শরিকরা। তখন বিজেপি তাদের সমালোচনা করে। এরই জবাবে এনসিপি প্রধান শরদ পাওয়ার আজ এক জনসভায় বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন। তিনি বলেন, গেরুয়া দল এবং আরএসএস ভগবান রামকে নিয়ে রাজনীতি করছে। কর্ণাটকের নিপানিতে একটি জনসভায় এই মন্তব্য করেন এনসিপির শীর্ষ নেতা। এদিন ভিড় বহুল এই জনসভায় তিনি বলেন, “রাজীব গান্ধীর আমলেই শিলান্যাস হয়েছিল। কিন্তু, এখন বিজেপি ও আরএসএস প্রভু রামের নামে রাজনীতি করছে।”
তিনি তাঁর বক্তৃতার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ১১ দিনের উপবাস পালনের ব্রত নিয়ে কটাক্ষ করেন। বলেন, “তিনি যদি দারিদ্রতা দূর করার জন্য ব্রত পালন করতেন, তাহলে লোকে প্রশংসা করত। যদিও আমি তাঁর রামের প্রতি ভক্তিকে শ্রদ্ধা করি।”
১৯৮৯ সালের ৯ নভেম্বর অযোধ্যায় রামমন্দিরের শিলান্যাস করা হয়েছিল। তখনকার রাজীব গান্ধী সরকার বিশ্ব হিন্দু পরিষদকে সেই ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুমতি দিয়েছিল। তার আগে তালা দেওয়া বাবরি মসজিদের দরজা রাজীব গান্ধী সরকার খুলে দিয়েছিল।