রাজস্থানে বাস-টেম্পোর সংঘর্ষে ৮ শিশু সহ ১২ জনের মৃত্যু

রাজস্থানে পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন ১২ জন। নিহতদের মধ্যে ৮ জনই শিশু। শনিবার রাতে করৌলি-ঢোলপুর হাইওয়েতে (জাতীয় সড়ক – ১১বি) এই দুর্ঘটনা ঘটে। আহত হয়েছেন বেশ কয়েকজন। তাঁদের চিকিৎসা চলছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে করৌলি-ঢোলপুর হাইওয়ের বারী সদর থানা এলাকায় একটি বাস এবং টেম্পোর মুখোমুখি সংঘর্ষ ঘটে। টেম্পোয় থাকা যাত্রীরা পারিবারিক অনুষ্ঠান শেষে বারাউলি গ্রাম থেকে ফিরছিলেন। সেই সময় একটি স্লিপার কোচ বাসের সঙ্গে সংঘর্ষ হয় টোম্পোর। নিহতরা বারী শহরের গুমত মহল্লার বাসিন্দা ছিলেন।

স্থানীয় বাসিন্দারাই আওয়াজ পেয়ে ছুটে এসে দেখেন দুটি গাড়ি দুমড়ে-মুচড়ে রয়েছে। তাঁরাই প্রাথমিকভাবে উদ্ধারকাজে হাত লাগান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের চিকিৎসার জন্য ঢোলপুর জেলা হাসপাতালে ভর্তি করে। নিহতদের দেহ ময়নাতদন্তের জন্য বারী হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে পুলিশ।


বারী কোতোয়ালি স্টেশন হাউস অফিসার (এসএইচও) শিব লাহরি মীনা বলেন, শনিবার রাত ১১টা নাগাদ ঢোলপুর হাইওয়ে এনএইচ ১১বি-তে সুনিপুর গ্রামের কাছে একটি স্লিপার কোচ বাসের সঙ্গে একটি টেম্পোর সংঘর্ষ হয়। দুর্ঘটনায় ৮ জন শিশু সহ মোট ১২ জন নিহত হয়েছেন। মৃতদেহগুলি হাসপাতালের মর্গে রাখা হয়েছে এবং শীঘ্রই ময়নাতদন্ত করা হবে। আমরা বাস ও টেম্পো দুটোই বাজেয়াপ্ত করেছি

এদিকে, বারী হাসপাতালের পিএমও ডাঃ হরিকিষাণ মঙ্গল জানিয়েছেন, রাত ১২টা নাগাদ আহত ১৪ জনকে চিকিৎসার জন্য আনা হয়েছিল। ওই ১৪ জনের মধ্যে ১০ জনের মৃত্যু হয়েছে এবং গুরুতর আহত বাকি চারজনকে উন্নত চিকিৎসার জন্য ঢোলপুরে রেফার করা হয়েছে। ওই চারজনের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে।