মৃত্যুপুরী ওয়েনাড়, পরিস্থিতি খতিয়ে দেখতে আজ যেতে পারেন রাহুল-প্রিয়াঙ্কা  

দিল্লি, ৩০ জুলাই – ভূমিধসে বিধ্বস্ত ওয়েনাড়ের পরিস্থিতি দেখতে বুধবার কেরলে যাচ্ছেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধি  এবং  প্রিয়াঙ্কা গান্ধি। এআইসিসির সাধারণ সম্পাদক তথা কেরলের কংগ্রেস সাংসদ কেসি বেণুগোপাল মঙ্গলবার এ কথা জানান । তিনি বলেন, ‘‘এই দুঃসময়ে মানুষের প্রাণ বাঁচানোই মূল লক্ষ্য। সকলকে একসঙ্গে কাজ করতে হবে। রাহুল এবং প্রিয়াঙ্কা ওয়েনাড় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।’’

মঙ্গলবার ভোরে প্রবল বৃষ্টির কারণে ধস নামে কেরলের ওয়েনাড়ে। কাদাপাথরের স্তূপে চাপা পড়ে ১০৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে স্থানীয় প্রশাসনকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানিয়েছে, ধ্বংসস্তূপের নীচে এখনও আটকে রয়েছেন বহু মানুষ। ফলে মৃত্যুর তালিকা বাড়ার আশঙ্কা রয়েছে। 

বিরোধী দলনেতা রাহুলের প্রাক্তন লোকসভা কেন্দ্র ওয়েনাড় । এ বারের লোকসভা ভোটে উত্তরপ্রদেশের রায়বরেলীর পাশাপাশি ওয়েনাড় থেকেও সাড়ে তিন লক্ষের বেশি ভোটের ব্যবধানে জয়ী হন রাহুল। তার আগে ২০১৯ সালের লোকসভা ভোটে উত্তরপ্রদেশের অমেঠী থেকে হেরে গেলেও কেরলের ওয়েনাড় জিতিয়েছিল রাহুলকে। কিন্তু রাহুল এ বার রায়বরেলী আসনটি রেখে ওয়েনাড়ের সাংসদ পদে ইস্তফা দিয়েছেন। উপনির্বাচনে ওই আসনে প্রিয়া ঙ্কাকে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস।


ওয়েনাড়ে পাহাড় ধসে মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেন রাহুল। প্রাকৃতিক বিপর্যয়ের খবর পেয়েই তিনি কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং ওয়েনাড়ের জেলাশাসকের সঙ্গে কথা বলেন।  লোকসভার বিরোধী দলনেতা রাহুল এক্স হ্যান্ডলে লেখেন , তিনি কেন্দ্রীয় মন্ত্রীদের ওয়েনাড়ের এই বিপর্যয়ে সব রকমের সাহায্য করার অনুরোধ জানাবেন। প্রিয়াঙ্কাও মৃতদের পরিবারবর্গকে সমবেদনা জানান। ত্রাণকার্যে সহায়তা করার জন্য সরকারকে অনুরোধ জানিয়েছেন তিনি ।