• facebook
  • twitter
Friday, 4 October, 2024

কড়া সমালোচনা রাহুল গান্ধির

সোমবার লাদাখের গালওয়ান উপত্যকায় চিনা সেনার সঙ্গে সংঘর্ষে কুড়ি জন সেনা নিহত হওয়ার দায় নরেন্দ্র মোদিকেই নিতে হবে বলে দাবি করেছেন রাহুল গান্ধি।

রাহুল গান্ধি (File Photo: IANS)

সোমবার লাদাখের গালওয়ান উপত্যকায় চিনা সেনার সঙ্গে সংঘর্ষে কুড়ি জন সেনা নিহত হওয়ার দায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই নিতে হবে বলে দাবি করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি । কেন ভারতের পক্ষে উপযুক্ত জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হল না বলে তিনি প্রশ্ন তোলেন।

এক মাস ধরে সীমান্তের বিভিন্ন এলাকায় চিনা সেনা সমাবেশ নিয়ে কেন প্রধানমন্ত্রী এমন নীরবতা পালন করছেন এমন এক গুচ্ছ প্রশ্ন তোলেন কংগ্রেস সাংসদ। কংগ্রেস সাংসদ তাঁর টুইটে লেখেন, কেন প্রধানমন্ত্রী চুপ করে আছেন? কেনই বা তিনি লুকোতে চাইছে? দেশের মানুষ জানতে চায় লাদাখের গালওয়াল উপত্যকায় সঠিক কী ঘটেছে। আমাদের সেনা জওয়ানদের হত্যা করার স্পর্ধা চিনের হয় কি করে? কোন স্পর্ধায় ভারতের জমি নিয়ে নেয় চিন?

নিহত জওয়ানদের পরিবারে প্রতি ভিডিও টুইটের মাধ্যমে তিনি সমবেদনা প্রকাশ করেন। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খোলস ছেড়ে বেরিয়ে আসার এবং সত্যি কথা বলার আহ্বান জানান। আপনি লুকিয়ে থাকবেন না, পুরো দেশ আপনার সঙ্গে রয়েছে। আমরা সবাই আপনার সঙ্গেই আছি। আপনি এবার বাইরে এসে সত্যি কথাটা বলুন, ভয় পাবেন না। ভিডিও বার্তায় এসবই বলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি।

সেনা সুত্রে ভারতে কুড়ি জওয়ানের নিহত হওয়ার খবর জানানো হলেও, চিনের কতজন সেনা আহত বা নিহত হয়েছে তার কোনও হিসেব নেই সেনা গোয়েন্দাদের হাতে। চিনা সেনা সুত্রও এব্যাপারে কোনও নিশ্চিত বিবৃতি দেয়নি।