• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

ওয়েনাড উপনির্বাচন: বুধবার মনোনয়ন জমা দিচ্ছেন প্রিয়াঙ্কা গান্ধী

বুধবার ওয়েনাড উপনির্বাচনের জন্য মনোনয়ন জমা দিচ্ছেন কংগ্রেস নেত্রী তথা দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। কংগ্রেসের তরফে এমনটাই জানানো হয়েছে।

xr:d:DAFZ5i7fRwc:2058,j:8715999753644109520,t:23110816

বুধবার ওয়েনাড উপনির্বাচনের জন্য মনোনয়ন জমা দিচ্ছেন কংগ্রেস নেত্রী তথা দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। কংগ্রেসের তরফে এমনটাই জানানো হয়েছে। মনোনয়ন জমা দেওয়ার সময় প্রিয়াঙ্কার সঙ্গে তাঁর মা সনিয়া গান্ধী এবং ভাই রাহুল গান্ধী সহ কংগ্রেসের শীর্ষ নেতারা থাকবেন।

ওয়েনাড উপনির্বাচনে ইউডিএফ প্রার্থী প্রিয়াঙ্কা গান্ধী কালপেট্টার রিটার্নিং অফিসারের কাছে মনোনয়ন জমা দেবেন। মনোনয়ন জমা দেওয়ার সময় প্রিয়াঙ্কার সঙ্গে থাকবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, কংগ্রেসেরর সংসদীয় দলের চেয়ারপার্সন সনিয়া গান্ধী এবং লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী। কংগ্রেস শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রী এবং দলের হেভিওয়েট নেতারাও উপস্থিত থাকবেন।

কংগ্রেস সূত্রে খবর, মনোনয়ন জমা দেওয়ার আগে সকাল ১১টা নাগাদ কালপেট্টার নতুন বাসস্ট্যান্ড থেকে রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধীর মেগা রোড শো শুরু হবে। বেলা ১২টা নাগাদ জেলা কালেক্টরের অফিসে পৌঁছবেন প্রিয়াঙ্কা। এদিকে রাহুলের ছেড়ে দেওয়া আসনে গান্ধী পরিবারেরই আরেক সদস্য লড়াই করায় খুশি কেরল কংগ্রেস। মনোনয়ন জমা দেওয়ার পর টানা ১০ দিন ওয়েনাডে থাকবেন কংগ্রেসের সাধারণ সম্পাদক।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে ওয়েনাড কেন্দ্র থেকে রাহুল গান্ধী ৪ লক্ষ ৩১ হাজার ৭৭০ ভোটে জিতেছিলেন। তবে ২০২৪ সালের নির্বাচনে ব্যবধান কমে রাহুলের। ৩ লক্ষ ৬৪ ভোটে জয় পান তিনি। আগামী ১৩ নভেম্বর ঝাড়খণ্ডের প্রথম দফার বিধানসভা নির্বাচনের সঙ্গেই ওয়েনাড কেন্দ্রে উপনির্বাচন হবে। ফলঘোষণা আগামী ২৩ নভেম্বর।

ওয়ানাড, কোঝিকোড় ও মালাপ্পুরম জেলায় ইতিমধ্যে জোরকদমে প্রচার শুরু করে দিয়েছেন কংগ্রেসের কর্মী-সমর্থকেরা। প্রিয়াঙ্কা নামে ব্যানার, পোস্টার, দেওয়ার লিখন শুরু হয়ে গিয়েছে। ২০১৯ সালে রাজনীতির ময়দানে নামে প্রিয়াঙ্কা গান্ধী। তারপর থেকে তাঁর রাজনৈতিক কেরিয়ারে একাধিক ওঠাপড়া লক্ষ্য করা গেলেও এর আগে কখনও ভোটে লড়েননি সনিয়া-কন্যা।