• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

দু’দিনব্যাপী ইন্দোর সফরে রাষ্ট্রপতি মুর্মু, যোগ দেবেন দেবী অহল্যা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনী অনুষ্ঠানে

তাঁর এই সফর চলবে শুক্রবার পর্যন্ত।

বুধবার মধ্যপ্রদেশের অর্থনৈতিক শহর ইন্দোরে পা রাখতে চলেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। তাঁর এই সফর চলবে আগামী শুক্রবার পর্যন্ত।

সরকারি সূত্রে খবর, তিনি বিকেল ৪:৫০ নাগাদ দেবী অহল্যাবাই হোলকার আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব-সহ অন্যান্য মন্ত্রীরা তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত থাকবেন।

দু’দিনব্যাপী এই সফরে তিনি বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেবেন। প্রথমে তিনি উজ্জয়িনীর মহাকালেশ্বর মন্দিরে পুজো দেবেন। উজ্জয়িনীতে থাকাকালীনই তিনি ৬ লেনবিশিষ্ট ইন্দোর-উজ্জয়িনী সড়কের শিলান্যাস করবেন।

বৃহস্পতিবার তিনি ইন্দোরে হওয়া সাফাই মিত্র সম্মেলনে বক্তব্য রাখবেন। ওইদিনই তিনি দেবী অহল্যা বিশ্ববিদ্যালয়ের চতুর্দশতম সমাবর্তনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। উল্লেখ্য, ১৯৬৪ সালে তৈরি হওয়া এই বিশ্ববিদ্যালয় এবার ৬০ বছরে পদার্পণ করতে চলেছে।

রাষ্ট্রপতি মুর্মুর আসবেন বলে নিরাপত্তার ব্যবস্থা বিশেষ কড়া। আঁটোসাঁটো পুলিশি পাহারা রয়েছে সর্বত্র। দেবী অহল্যাবাই হোলকার বিমানবন্দর, এমজি রোড, রেসিডেন্সি কোঠি এবং ভাঁওয়ারকুয়াঁ ইন্টারসেকশনে ড্রোন, প্যারাগ্লাইডার, হট এয়ার বেলুন ইত্যাদি ওড়ানোর ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

২০ সেপ্টেম্বর অর্থাৎ শুক্রবার রাষ্ট্রপতি মুর্মু ঝাড়খণ্ডের উদ্দেশে রওনা দেবেন। ঝাড়খণ্ডে তিনি রাঁচির আইসিএআর (ইন্ডিয়ান কাউন্সিল ফর এগ্রিকালচারাল রিসার্চ) – ন্যাশনাল ইনস্টিটিউট অফ সেকেন্ডারি এগ্রিকালচারের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে নিজের বক্তব্য রাখবেন।