• facebook
  • twitter
Saturday, 19 October, 2024

রবিবার বারাণসীতে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

রবিবার তিনি হারহুয়া-বাওয়াতপুর রোডে আর ঝুনঝুনওয়ালা শঙ্কর সুপার স্পেশালিটি চক্ষু হাসপাতালের উদ্বোধন করবেন। এই হাসপাতালে ভর্তুকিতে চিকিৎসা পরিষেবা পাবেন রোগীরা। এই হাসপাতালে ক্রস ভর্তুকি ব্যবস্থা চালু করা হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আগামী ২০ অক্টোবর পরিদর্শনে আসছেন। তাঁর এই ৫৪ ঘন্টার কাশী সফর উপলক্ষে ইতিমধ্যে এসপিজি মাঠে নেমে পড়েছে। ক্ষতিয়ে দেখা হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা। আধিকারিকরা এবিষয়ে প্রচার ও পর্যালোচনা শুরু করে দিয়েছে।

মোদী বাবতপুর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শঙ্কর চক্ষু হাসপাতাল এবং তারপর সড়কপথে সিগরা স্টেডিয়ামে যাবেন। এই পরিপ্রেক্ষিতে, এস. পি. জি রাস্তার উভয় পাশে যথাযথ ব্যারিকেড করার জন্য বলেছে, শুক্রবার প্রশাসনিক আধিকারিকরা একথা জানিয়েছেন। এস. পি. জি টিম বাবতপুর বিমানবন্দর, শঙ্কর চক্ষু হাসপাতাল এবং সিগরা স্পোর্টস স্টেডিয়ামে পুলিশ প্রশাসন এবং বিদ্যুৎ, পৌর কর্পোরেশন, পি. ডব্লিউ. ডি এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে একটি অগ্রিম নিরাপত্তা বিষয়ক (এ. এস. এল) বৈঠক করেছে। এর পাশাপাশি, বাবতপুর বিমানবন্দর থেকে তুলসীপট্টি হয়ে সিগরা স্টেডিয়াম পর্যন্ত সড়কপথেও পরিদর্শন হয়েছে।

স্থানীয়রা জানান, এস. পি. জি-র তরফে জানানো হয়েছে, ট্র্যাফিক ম্যানেজমেন্ট প্ল্যান এমনভাবে তৈরি করতে হবে, যাতে বিমানবন্দরে আসা-যাওয়া করা মানুষজন, বাইরে আসা মানুষজন এবং শহরের সাধারণ মানুষজন কোনও সমস্যার সম্মুখীন না হন। স্থানীয় পুলিশ ও গোয়েন্দা ইউনিটকেও সতর্ক রয়েছে। উভয় অনুষ্ঠানের স্থানের আশেপাশে বসবাসকারী মানুষের এলাকাগুলি খতিয়ে দেখা হচ্ছে। প্রধানমন্ত্রী যে পথ দিয়ে যাবেন, তার উভয় পাশের ভবনগুলিতে ছাদের উপরের বাহিনী মোতায়েন করা হয়েছে। দীপাবলির আগে তিনি রাস্তার ক্ষুদ্র ব্যবসায়ীদের উপহার হিসেবে টাউনহল শপিং কমপ্লেক্সের উদ্বোধন করবেন। পার্কের দেয়াল সংলগ্ন রাস্তার বিক্রেতাদের মাইদাগিন-এ অবস্থিত টাউন হলে দোকান প্রদান করা হবে। এর ফলে ময়দাগিন এলাকার যান চলাচল ব্যবস্থাও সহজ হবে।

রবিবার তিনি হারহুয়া-বাওয়াতপুর রোডে আর ঝুনঝুনওয়ালা শঙ্কর সুপার স্পেশালিটি চক্ষু হাসপাতালের উদ্বোধন করবেন। এই হাসপাতালে ভর্তুকিতে চিকিৎসা পরিষেবা পাবেন রোগীরা। এই হাসপাতালে ক্রস ভর্তুকি ব্যবস্থা চালু করা হবে। অর্থাৎ এখানে অর্থপ্রদানকারী রোগীদের চিকিৎসা থেকে আসা অর্থ অভাবীদের চিকিৎসার জন্য ব্যয় করা হবে। অর্থাৎ ২৫ শতাংশ মানুষ ৭৫ শতাংশ সুবিধাভোগীর জন্য বিনামূল্যে অস্ত্রোপচারের খরচ বহন করবেন।

শঙ্কর আই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং ট্রাস্টি ডঃ আর. ভি. রমণী বলেন, রাজ্যপাল আনন্দী বেন প্যাটেল, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, কাঞ্চি কামকোটি পীঠের পীঠাধিপতি জগদগুরু বিজয়েন্দ্র সরস্বতীও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এছাড়াও, প্রধানমন্ত্রী সংস্কারকৃত সিগরা স্টেডিয়ামের উদ্বোধন করবেন, যেখানে তিনি নয়াদিল্লির উদ্দেশ্যে রওনা হওয়ার আগে একটি সভায় ভাষণ দেবেন বলে আশা করা হচ্ছে।