অবৈধভাবে ভারতে বসবাস, বেঙ্গালুরু থেকে গ্রেপ্তার পাকিস্তানি নাগরিক 

Person in handcuffs

অবৈধভাবে ভারতে বসবাস করার অভিযোগে এক পাকিস্তানি নাগরিককে বেঙ্গালুরু গ্রেপ্তার করল কর্নাটক পুলিশ। একই সঙ্গে বেঙ্গালুরু লাগোয়া জিগানি থানা সীমানা থেকে আরও তিন বিদেশিকে গ্রেপ্তার করেছে। 

পুলিশ সূত্রে খবর, ওই পাকিস্তানি ব্যক্তি তাঁর বাংলাদেশি স্ত্রীর সঙ্গে একটি অ্যাপার্টমেন্টে অবৈধভাবে বসবাস করতেন। তাদের সঙ্গে দুই সন্তানও থাকত। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে ওই আবাসনে অভিযান চালায় পুলিশ। রবিবার রাতে স্থানীয় পুলিশ তাকে গ্রেপ্তার করে। 

জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) বেঙ্গালুরু থেকে এক উলফা জঙ্গিকে গ্রেপ্তার করার পর ওই পাকিস্তানি নাগরিকের সম্পর্কে তথ্য সংগ্রহ করেছিলেন ইন্টেলিজেন্স ব্যুরোর গোয়েন্দারা। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ধর্ম সংক্রান্ত বিবাদের জেরে ওই পাকিস্তানি নাগরিক দেশ ছেড়ে বাংলাদেশে চলে আসেন। ২০১৪ সালে ঢাকায় এক মহিলাকে বিয়ে করে ভারতে চলে আসেন দু’জনে। 


ভারতে এসে ওই পাকিস্তানি নাগরিক দিল্লিতে বসবাস শুরু করেন। সেখান থেকেই আধার কার্ড, ভোটার আইডি এবং একটি ড্রাইভিং লাইসেন্স জোগাড় করেন। এরপর ২০১৬ সালে পরিবারের সঙ্গে বেঙ্গালুরুতে চলে। সেই থেকে বেঙ্গালুরুতেই বসবাস করছেন ওই ব্যক্তি ও তাঁর পরিবার। এই ঘটনা সম্পর্কে আরও বিশদ তথ্য এখনও জানা যায়নি। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বেঙ্গালুরুর লাগোয়া এলাকা থেকে নিষিদ্ধ ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ অসমের (উলফা) সঙ্গে যুক্ত সন্দেহভাজন এক জঙ্গিকে গ্রেপ্তার করে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। ধৃতের নাম গিরিশ বোরা। বেঙ্গালুরুর আনেকালের কাছে জিগানি শিল্পাঞ্চলে পরিবারের সঙ্গে থাকতেন তিনি। সূত্রের খবর, গুয়াহাটির বিভিন্ন জায়গায় ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) লাগিয়েছিল গিরিশ বোরা।