অনলাইনে বোমা রাখার হুমকি বিমানে, ফের শিকাগোর বদলে কানাডায় জরুরি অবতরণ 

ফের বিমানে বোমাতঙ্ক। বিমানে বোমা রয়েছে এমন হুমকি পেয়ে যাত্রাপথ বদলালেন বিমান চালক। এয়ার ইন্ডিয়া সূত্রে খবর, দিল্লি থেকে শিকাগোগামী বিমানে বোমা রয়েছে বলে হুমকি পান বিমানচালক।  এরপরই বিমান ঘুরিয়ে কানাডার একটি বিমানবন্দরে অবতরণ করেন । বিমানটি অবতরণ করানো হয় কানাডার ইকালুইট বিমানবন্দরে।

 
বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া বিবৃতি দিয়ে জানায়, ১৫ অক্টোবর দিল্লি থেকে রাত ৩টের সময় শিকাগোর উদ্দেশে যাত্রা শুরু করে এআই ১২৭ বিমানটি। অনলাইনে হুমকি আসে যে ওই বিমানে বোমা রাখা আছে। নিরাপত্তার খাতিরে তারপরেই বিমানটি কানাডার ইকালুইট বিমানবন্দরে অবতরণ করানো হয়। সেখানে সিকিওরিটি প্রোটোকলের নিয়ম মেনে যাত্রীদের পরীক্ষা করে দেখা হয়। শেষ পাওয়া খবর পর্যন্ত বিমানটি কানাডার বিমানবন্দরেই রয়েছে। এখনও শিকাগোর উদ্দেশে রওনা হয়নি।
 
সোমবারও একই রকম বোমার হুমকি পেয়েছিল এয়ার ইন্ডিয়া সংস্থার আরেকটি বিমান। সেটি মুম্বই থেকে নিউইয়র্কে যাচ্ছিল। পথে বোমার হুমকি পেয়ে বিমানটির যাত্রাপথ বদল করে দিল্লিতে নামানো হয়। সেখানেও বিমানটিতে তল্লাশি চালিয়ে কোনও সন্দেহজনক কিছু মেলেনি। বিমান যাত্রীদের অসুবিধের জন্য ক্ষমা চেয়ে নিয়েছে বিমান কর্তৃপক্ষ।এর ফলে সংস্থার আর্থিক ক্ষতিও হচ্ছে। যারা এই ধরণের কাজে যুক্ত থাকছে তাদের খুঁজে বের করতে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সবরকম সহযোগিতা করবে বলে জানিয়েছে। দোষীদের থেকে ক্ষতিপূরণ আদায় করতে আইনি পথের সাহায্য নেবে বিমান সংস্থা।