জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী পদে আজ শপথ ওমর আবদুল্লার

কাশ্মীরের মুখ্যমন্ত্রী পদে আজ শপথ নিতে চলেছেন ন্যাশনাল কনফারেন্স-এর নেতা ওমর আবদুল্লা। এই নিয়ে দ্বিতীয়বার জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী হচ্ছেন তিনি। বুধবার লেফটেন্যান্ট গভর্নর তথা উপরাজ্যপাল মনোজ সিন্‌হার কাছে শপথ নেবেন তিনি। ওমরের সঙ্গে এনসি-কংগ্রেস জোটের আরও আট জন মন্ত্রীরও শপথ  নেওয়ার কথা।  বুধবার বেলা সাড়ে এগারোটায় শের-ই-কাশ্মীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। শপথগ্রহণ অনুষ্ঠানে দেশের রাজনৈতিক জগতের নেতা এবং বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রণ পেয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। 

শপথগ্রহণ অনুষ্ঠানকে সামনে রেখে এনসি এবং কংগ্রেসের পক্ষ থেকে বাকি মন্ত্রীদের নামও বাছাই করা হচ্ছে।  ইতিমধ্যেই কংগ্রেসের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, জম্মু ও কাশ্মীর বিধানসভার কংগ্রেস পরিষদীয় দলনেতা নির্বাচিত হয়েছেন গুলাম আহমেদ মীর।
এদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী, কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গে, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগৱন্ত ম্যান, আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল, এনসিপির শরদ পাওয়ার, আরজেডি নেতা লালু প্রসাদ যাদব, সমাজবাদী পার্টির অখিলেশ যাদব-সহ ইন্ডিয়া জোটের নেতাদের।