মহাজোট নয়, মহাঝুট এবার লাল কার্ড দেখাচ্ছেন মােদি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (File Photo: IANS)

মহাজোট নয়, এটা মহাঝুট। অসমে এভাবেই কংগ্রেসকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। বৃহস্পতিবার তিনি অসমের কোকরাঝাড়ে নির্বাচনী প্রচারে গিয়ে বলেন, অসমের মানুষ কংগ্রেস জোটকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে।

বিজেপি’র ডাবল ইঞ্জিন সরকারের সঙ্গে কংগ্রেসের মহাঝুট জোটের তুলনা করে প্রধানমন্ত্রী বলেন, এই নির্বাচন মহাঝুটের মহাজোট বনাম ডাল ইঞ্জিনের মহাকাশের লড়াই। অসমের মানুষরা উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার জন্য এনডিএ সরকারকেই ভরসা করেন।

প্রথম দফার ভােটপর্বে অসমের মানুষ আমাদের ওপর আশীর্বাদ বর্ষণ করেছেন। কংগ্রেস শাসনকালে রাজ্যের অবস্থা নিয়ে মােদি জানান, কংগ্রেস অসংকে বােমা, গুলির মাঝে ছুঁড়ে ফেলে দিয়েছিল। সেখানেই এনডিএ সরকার তাঁদের শান্তি ও সম্মান এনে দিয়েছে।


অসমে মানুষের মধ্যে বিভাজন সৃষ্টি করেছে কংগ্রেস, এই অভিযোেগ এনে তিনি বলেন, যারা কোকরাঝাড়ে অশান্তির সৃষ্টি করেছিলেন তাদের সঙ্গেই হাত মিলিয়েছে কংগ্রেস। ভােটব্যাঙ্কের রাজনীতি করে কংগ্রেস ফের ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে।

কংগ্রেসের জোটসঙ্গী এআইইউডিএফ-কেও কটাক্ষ করতে ছাড়েননি প্রধানমন্ত্রী। তাদের দলীয় প্রতীক তালা চাবির উল্লেখ করে তিনি বলেন– কংগ্রেস বলছে তালা-চাবিই অসমের মানুষের পরিচিতি। কংগ্রেসের মিথ্যা ও চক্রান্তটা বুঝুন। ক্ষমতায় আসার জন্য তারা এই ধরনের দলের সঙ্গে জোট বেঁধেছে। এই অপমানের জন্য কেবল কংগ্রেস নয়, মহাজোটের সকল সদস্যকেই শাস্তি পেতে হবে।