কেদার-বদ্রী দর্শনে মুকেশ আম্বানি, প্রণামীর অঙ্ক শুনলে ভিরমি খাবেন!

কেদারনাথ ধাম ও বদ্রীনাথ ধাম পরিদর্শন করলেন শিল্পপতি মুকেশ আম্বানি। রবিবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ-এর চেয়ারম্যান মুকেশ এই দুই তীর্থক্ষেত্রে পুজো দেন। বদ্রীনাথে পৌঁছে মুকেশ আম্বানিকে উষ্ণ অভ্যর্থনা জানান বদ্রীনাথ-কেদারনাথ মন্দির কমিটির সভাপতি অজেন্দ্র অজয়।

মন্দির দর্শনের সময় মুকেশ আম্বানি একটি সাদা কুর্তা পাজামা পরেছিলেন। সঙ্গে ছিল বেইজ নেহেরু জ্যাকেট। আম্বানি পরিবার প্রায় প্রতি বছর কেদার-বদ্রি ধাম দর্শনে যান। গত বছর মুকেশ আম্বানি, তাঁর ছেলে অনন্ত আম্বানি এবং অনন্তের বাগদত্তা রাধিকা মার্চেন্টকে নিয়ে এই মন্দিরগুলি দর্শন করেন।

রবিবারে দর্শন শেষে কেদার-বদ্রী মন্দির কমিটিকে ৫ কোটি টাকা দান করেন শিল্পপতি মুকেশ। বিকেটিসি বা বদ্রী-কেদার টেম্পল কমিটি এই দুটি মন্দিরের দেখভাল করে। এর আগে ২০২২ সাল আম্বানি পরিবার কেদার ও বদ্রি ধাম দর্শন করে মন্দির কমিটিকে ৫ কোটি টাকা দান করেছিলেন।


ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতি আম্বানিরা নিষ্ঠা কারোরই অজানা নয়। ভারতজুড়ে পবিত্র ধর্মস্থানগুলিতে প্রায়ই যান আম্বানি পরিবারের সদস্যরা। সেপ্টেম্বরে, অনন্ত আম্বানি গণেশ চতুর্থী উদযাপনের সময় মুম্বইয়ের লালবাগচা রাজাকে (গণেশ ঠাকুর) প্রায় ১৫ কোটি টাকা মূল্যের ২০ কেজি সোনার মুকুট দান করেছিলেন।

মুকেশ আম্বানি বছরের পর বছর ধরে ভারতের মন্দিরগুলিতে সাহায্য করে আসছেন। ২০২৩ সালে, তিনি কেরকের গুরুভায়ুর মন্দির পরিদর্শন করেছিন। মন্দিরের ‘অন্নদানম’ (খাদ্য দান) তহবিলে ১.৫১ কোটি টাকা দান করেছিলেন বলে জানা গিয়েছে। এর আগে, তিনি অন্ধ্র প্রদেশের তিরুমালা মন্দিরেচ দেড় কোটি টাকা দান করেন।