• facebook
  • twitter
Monday, 16 September, 2024

শুধু বিলাসবহুল জীবন নয়, নিজের খাবারের খরচও নিজেই মেটান মোদি, দাবি প্রধানমন্ত্রীর দফতরের 

দিল্লি, ১ সেপ্টেম্বর– প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে জনশ্রুতির অভাব নেই। ১০ লাখি স্যুট, ৪০ লাখি মাশরুম, দামি রোদচশমা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে বহু কথা শোনা গেছে বহুবার। নানান মহলে অভিযোগ প্রধানমন্ত্রী নিজেকে ‘ফকির’ বলে দাবি করলেও আসলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিলাসবহুল জীবনযাপন করেন। তবে প্রধানমন্ত্রীর দফতর কিন্তু এর উল্টোই দাবি করছে। প্রধানমন্ত্রী দফতর বলছে,  মোদির

দিল্লি, ১ সেপ্টেম্বর– প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে জনশ্রুতির অভাব নেই। ১০ লাখি স্যুট, ৪০ লাখি মাশরুম, দামি রোদচশমা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে বহু কথা শোনা গেছে বহুবার। নানান মহলে অভিযোগ প্রধানমন্ত্রী নিজেকে ‘ফকির’ বলে দাবি করলেও আসলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিলাসবহুল জীবনযাপন করেন। তবে প্রধানমন্ত্রীর দফতর কিন্তু এর উল্টোই দাবি করছে। প্রধানমন্ত্রী দফতর বলছে,  মোদির এই বিলাসবহুল জীবনের খরচ সরকার নয় অনেকাংশে বহন করেন মোদি নিজে । নিজের পকেট থেকেই খরচ চালান তিনি। এমনকী খাবারের খরচ পর্যন্ত মোদি নিজে মেটান।

এক আরটিআইয়ের জবাবে প্রধানমন্ত্রীর দফতরের সচিব বিনোদ বিহারী সিং জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির খাওয়ার খরচ বাবদ একটা টাকাও খরচ হয় না সরকারের। এমনিতে প্রত্যেক প্রধানমন্ত্রীর জীবনযাত্রার জন্য একটা নির্দিষ্ট বাজেট থাকে সরকারের। কিন্তু প্রধানমন্ত্রীর দফতরের ওই সচিবের দাবি, মোদি নিজের খাবারের দাম সরকারের থেকে নেন না। তিনি নিজের জীবনযাত্রার খরচ নিজের রোজগারের খরচ থেকেই চালান।

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে আরও জানানো হয়েছে, জীবনযাত্রার খরচ মোদি না নিলেও তাঁর সরকারি বাসভবনের রক্ষণাবেক্ষণের খরচ, এবং যাতায়াত ও নিরাপত্তার খরচ সবটাই সরকার করে। প্রধানমন্ত্রীর বাড়ি পূর্ত দফতরের অধীনে পড়ে। তাই পূর্ত দপ্তরই প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের রক্ষণাবেক্ষণের খরচ মেটান। আর প্রধানমন্ত্রীর নিরাপত্তা এবং যাতায়াতের গাড়ির দায়িত্ব এসপিজির । সেটাও সরকারি খরচে হয়।