• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

নেপাল বাস দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ ঘোষণা কেন্দ্রের  

মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেবে সরকার, পাশাপাশি আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা

নেপালে ভারতীয় পর্যটকবোঝাই বাস দুর্ঘটনায় মৃত্যু বেড়ে দাঁড়াল ৪১। এই দুর্ঘটনার মৃতদের বেশিরভাগ মহারাষ্ট্রের বাসিন্দা। যা জানার পর এই ঘটনায় এবার মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা করল ভারত সরকার। শনিবার প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে জানানো হয়েছে মর্মান্তিক এই দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেবে সরকার, পাশাপাশি আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে।

ইতিমধ্যেই নিহতদের দেহ দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু হয়েছে সরকারের তরফে। জানা যাচ্ছে, ভারতীয় বায়ুসেনা দেহগুলি কপ্টারে উড়িয়ে আনবে। দেহগুলি প্রথমে মহারাষ্ট্রের নাসিকে নিয়ে আসা হবে। সেখান থেকে পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হবে দেহ।

শুক্রবার বিয়ে বাড়ির একটি বাস ৫৯ জন যাত্রী-সহ পোখরা থেকে কাঠমাণ্ডু যাচ্ছিল। পথে তানাহুন জেলার নিয়ন্ত্রণ হারিয়ে ১৫০ ফুট নিচে মারসিংডি নদীতে পড়ে যায় । ঘটনায় এখনও পর্যন্ত ৪১ জনের দেহ উদ্ধার করা গিয়েছে। আহত ১২ জনকে বিমানে উড়িয়ে এনে ভর্তি করা হয় কাঠমাণ্ডু হাসপাতালে। মর্মান্তিক সেই দুর্ঘটনায় সম্ভাব্য সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। শোক প্রকাশ করেছিলেন খোদ প্রধানমন্ত্রীও। শনিবার সেই দুর্ঘটনায় মৃতদের পরিবারকে অর্থসাহায্যের ঘোষণা করল প্রধানমন্ত্রীর দপ্তর।