• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

ফের অশান্ত মণিপুর, সিআরপিএফ-এর বাসে আগুন ধরিয়ে দিল বিক্ষুব্ধ মানুষ

ইম্ফল, ১৮ জুন – ফের অশান্ত মণিপুরের কাংপোকপি। সোমবার রাতে সিআরপিএফ-এর বাসে আগুন ধরিয়ে দিল  একদল বিক্ষুব্ধ মানুষ। যদিও এই ঘটনায় কারও প্রাণহানি হয়নি। তবে এই ঘটনার নেপথ্যে কারা তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। অজ্ঞাত পরিচয়দের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  পুলিশ সূত্রে খবর, সোমবার রাতে উত্তর-পূর্বের ওই রাজ্যের পাহাড়ি জেলা কাংপোকপিতে ঢোকে সিআরপিএফ জওয়ানদের একটি

ইম্ফল, ১৮ জুন – ফের অশান্ত মণিপুরের কাংপোকপি। সোমবার রাতে সিআরপিএফ-এর বাসে আগুন ধরিয়ে দিল  একদল বিক্ষুব্ধ মানুষ। যদিও এই ঘটনায় কারও প্রাণহানি হয়নি। তবে এই ঘটনার নেপথ্যে কারা তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। অজ্ঞাত পরিচয়দের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 
পুলিশ সূত্রে খবর, সোমবার রাতে উত্তর-পূর্বের ওই রাজ্যের পাহাড়ি জেলা কাংপোকপিতে ঢোকে সিআরপিএফ জওয়ানদের একটি বাস। সেই সময় বাসটিকে আটকান একদল লোক। জওয়ানদের বাস থেকে নেমে যেতে বলেন তাঁরা। সিআরপিএফ জওয়ানেরা বাস থেকে নামতেই সেটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়। কাংপোকপি কুকি অধ্যুষিত জেলা। যে বাসে করে সিআরপিএফ জওয়ানেরা যাচ্ছিলেন, সেটির মালিক মেইতেই সম্প্রদায়ের। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, যে হেতু বাসটি মেইতেই সম্প্রদায়ের, তাই কুকি অধ্যুষিত এলাকাতে ঢুকতেই হামলা চালানো হয়।
 
এই ঘটনায় কয়েক জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। জানা গিয়েছে, কাংপোকপি জেলার কমিশনারের অফিসে সিআরপিএফ জওয়ানদের নিয়ে যাওয়া হচ্ছিল ওই বাসে। ভোটের আগে থেকেই ওই কমিশনারের অফিসে মোতায়েন রয়েছেন তাঁরা।