• facebook
  • twitter
Sunday, 6 October, 2024

টিকটিকি পড়ে খাদ্যে বিষক্রিয়া! মহারাষ্ট্রে অসুস্থ ৫০ ছাত্রী

হাসপাতালের চিকিৎসকরা দাবি করেন, খাবারে বিষক্রিয়ার থেকে ছাত্রীরা অসুস্থ হয়ে পড়েছেন। এবিষয়ে কলেজের পক্ষ থেকেও একটি বিবৃতি দেওয়া হয়েছে।

মহারাষ্ট্রের লাটুরে একটি সরকারি কলেজের হোস্টেলে অসুস্থ ৫০ ছাত্রী। শনিবার রাতে ঘটনাটি ঘটে পুরাণমল লাহটি সরকারি পলিটেকনিক মহিলা কলেজে। খাবার খেতেই শুরু হয়ে যায় বমি। সঙ্গে সঙ্গে তাঁদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ জানিয়েছে, তাদের খাবারে টিকটিকি পাওয়া গেছে বলে অভিযোগ ওঠে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। খাবারের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

উল্লেখ্য, হোস্টেলটিতে মোট ৩২৪ জন ছাত্রী থাকেন। এদিন রাতের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ার পর তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর ২০ জন ছাত্রীকে ছেড়ে দেওয়া হয়। এখনও ৩০ জন ছাত্রী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তবে তাঁরা এখন বিপদমুক্ত। চিকিৎসা চললেও কেউ এখন আশঙ্কাজনক অবস্থায় নেই। হোস্টেলের ছাত্রীরা জানিয়েছেন, শনিবার ওই হোস্টেলের ছাত্রীরা সন্ধ্যে ৭টা নাগাদ রাতের খাবার খান। রাত ৯টা নাগাদ তাঁরা অসুস্থ হয়ে পড়েন।

এদিকে হাসপাতালের চিকিৎসকরা দাবি করেন, খাবারে বিষক্রিয়ার থেকে ছাত্রীরা অসুস্থ হয়ে পড়েছেন। এবিষয়ে কলেজের পক্ষ থেকেও একটি বিবৃতি দেওয়া হয়েছে। অধ্যক্ষ ভিডি নিতনাওয়ারে বলেন,’কিছু ছাত্রী অসুস্থ হয়ে পড়েছিলেন। ঘটনার খবর পেয়ে আমরা দ্রুত হোস্টেলে পৌঁছই। তারপর অসুস্থ ছাত্রীদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। এখন তাঁরা সবাই আশঙ্কামুক্ত হলেও বারবার স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।’