• facebook
  • twitter
Wednesday, 2 October, 2024

দেশের একাধিক রেলস্টেশন উড়িয়ে দেওয়ার হুমকি চিঠি, আতঙ্ক রাজস্থান, মধ্যপ্রদেশে 

একাধিক রেল স্টেশন উড়িয়ে দেওয়ার হুমকি। শুধু রেল স্টেশনই নয়, উজ্জ্বয়িনীর মহাকালের মন্দিরও বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে। হুমকি এসেছে জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের কমান্ডার সেলিম আনসারির নামে। এও বলা হয়েছে, আর ২৮ দিন পর দেশের একাধিক রেল স্টেশন উড়িয়ে দেওয়া হবে। হলুদ খামে ভরে পাঠানো হয়েছে এই হুমকি চিঠি। মঙ্গলবার সন্ধ্যায় হনুমানগড় জংশন রেলওয়ে স্টেশন সুপারিন্টেন্ডেন্ট এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির কাছ থেকে ওই চিঠি পান।

একাধিক রেল স্টেশন উড়িয়ে দেওয়ার হুমকি। শুধু রেল স্টেশনই নয়, উজ্জ্বয়িনীর মহাকালের মন্দিরও বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে। হুমকি এসেছে জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের কমান্ডার সেলিম আনসারির নামে। এও বলা হয়েছে, আর ২৮ দিন পর দেশের একাধিক রেল স্টেশন উড়িয়ে দেওয়া হবে। হলুদ খামে ভরে পাঠানো হয়েছে এই হুমকি চিঠি। মঙ্গলবার সন্ধ্যায় হনুমানগড় জংশন রেলওয়ে স্টেশন সুপারিন্টেন্ডেন্ট এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির কাছ থেকে ওই চিঠি পান। চিঠিটিতে ৩০ সেপ্টেম্বর হনুমানগড় পোস্ট অফিসের সিল রয়েছে। চিঠির প্রেরক নিজেকে জইশ-ই-মহম্মদের এরিয়া কমান্ডার হিসেবে ব্যক্ত করেছেন।

 
হুমকি চিঠিতে বলা হয়েছে, ৩০ অক্টোবর রাজস্থানের বেশ কয়েকটি রেল স্টেশনে বিস্ফোরণ হবে। এর মধ্যে রয়েছে জয়পুর, যোধপুর, বিকানির, আলওয়ার, গঙ্গানগর, হনুমানগড়, বুন্দি এবং উদয়পুর। মধ্যপ্রদেশের একাধিক রেলস্টেশনেও বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে।  পাশাপাশি ২ নভেম্বর মহাকাল মন্দির, উজ্জ্বয়িনী, ও জয়পুরের ধর্মীয় উপাসনালয়ে বিস্ফোরণের হুমকি দেওয়া হয়েছে।  
 
বোমা হামলার ওই হুমকি চিঠি পাওয়ার পরই আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ, প্রশাসন, জিআরপি, আরপিএফের সঙ্গে বিএসএফ জওয়ানেরাও মঙ্গলবারের পর বুধবারও বিভিন্ন জংশন স্টেশনে তল্লাশি চালায়। স্টেশনগুলোতে জিআরপি, আরপিএফ পুলিশের সঙ্গে অন্যান্য পুলিশ কর্মীও মোতায়েন করা হয়েছে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।  জিআরপি থানায় ওই অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।