• facebook
  • twitter
Friday, 18 October, 2024

দিল্লির বাংলো খালি করতে ২০০ জনেরও বেশি প্রাক্তন সাংসদকে চিঠি পাঠাবে কেন্দ্র  

দিল্লি, ১৬ জুলাই – সাংসদ পদ চলে গেছে প্রায় মাস দুয়েক হল। এখনও পর্যন্ত দিল্লির বাংলো ছাড়েননি প্রায় ২০০ জনেরও বেশি প্রাক্তন সাংসদ। এঁদের বিরুদ্ধে এবার পদক্ষেপ করতে চলেছে কেন্দ্র। সূত্রের খবর, বাংলো খালি করে দেওয়ার জন্য প্রাক্তন সাংসদদের চিঠি পাঠাতে চলেছে সংসদীয় মন্ত্রক। লোকসভা ভেঙে যাওয়ার একমাসের মধ্যেই বাংলো ছেড়ে দিতে হয় সাংসদদের। কিন্তু

দিল্লি, ১৬ জুলাই – সাংসদ পদ চলে গেছে প্রায় মাস দুয়েক হল। এখনও পর্যন্ত দিল্লির বাংলো ছাড়েননি প্রায় ২০০ জনেরও বেশি প্রাক্তন সাংসদ। এঁদের বিরুদ্ধে এবার পদক্ষেপ করতে চলেছে কেন্দ্র। সূত্রের খবর, বাংলো খালি করে দেওয়ার জন্য প্রাক্তন সাংসদদের চিঠি পাঠাতে চলেছে সংসদীয় মন্ত্রক।

লোকসভা ভেঙে যাওয়ার একমাসের মধ্যেই বাংলো ছেড়ে দিতে হয় সাংসদদের। কিন্তু জানা যাচ্ছে  , নির্বাচনের ফল ঘোষণা এবং শপথগ্রহণ শেষ হয়ে যাওয়ার পরেও বাংলো আটকে রেখেছেন বহু সাংসদ। সেই সংখ্যাটা নাকি ২০০ জনেরও বেশি। তবে সেই সাংসদদের নাম প্রকাশ করা হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক সংসদীয় মন্ত্রকের এক কর্তা জানান, “আপাতত ২০০ জনেরও বেশি প্রাক্তন সাংসদকে চিঠি দেওয়া হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব বাংলো খালি করতে অনুরোধ জানানো হয়েছে তাঁদের। আগামী দিনে আরও কয়েকজন প্রাক্তন সাংসদকে চিঠি পাঠানোর প্রক্রিয়া চলছে।” তাঁর কথায়, চিঠি পাওয়ার পরে নির্দিষ্ট সময়ের মধ্যে যদি প্রাক্তন সাংসদরা বাংলো খালি না করেন তাহলে তাঁদের বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। সেক্ষেত্রে  উচ্ছেদ করা হতে  পারে প্রাক্তন সাংসদদের ।
 
প্রসঙ্গত, প্রাক্তন সাংসদদের তালিকায় বাংলা থেকে রয়েছেন অর্জুন সিং, লকেট চট্টোপাধ্যায়, দিলীপ ঘোষের মতো হেভিওয়েট নেতারা। বাংলো ছাড়ার চিঠি কি তাঁদের কাছেও এসেছে কিনা তা জানা যায়নি।বাংলো আটকে রাখার অভিযোগে কোনও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে এখনও পর্যন্ত নোটিস পাঠানো হয়নি। উল্লেখ্য, চিঠি পাওয়ার আগেই নিজের বাংলো ছেড়ে দিয়েছেন প্রাক্তন মন্ত্রী স্মৃতি ইরানি। লোকসভা নির্বাচনের ফল প্রকাশের কয়েকদিনের মধ্যেই তিনি বাংলো ছেড়ে দেন  বলে খবর ।