• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

ব্যক্তিগত বন্ডে জামিন পেলেন কেজরিওয়াল 

দিল্লি, ২০ জুন – জামিন পেলেন আবগারি দুর্নীতি মামলায় ধৃত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।  ১ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান তিনি। দিল্লির রাউস এভিনিউ আদালত বৃহস্পতিবার তাঁর জামিন মঞ্জুর করে।  তাঁকে জামিন দেন দিল্লির আদালতের অবকাশকালীন বিচারক ন্যায় বিন্দু। আবগারি মামলায় গত মার্চ মাসে তাঁকে গ্রেফতার করা হয়। তিহাড় জেলে পাঠানো হয় তাঁকে।লোকসভা ভোটের আগে সাময়িক জামিন

দিল্লি, ২০ জুন – জামিন পেলেন আবগারি দুর্নীতি মামলায় ধৃত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।  ১ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান তিনি। দিল্লির রাউস এভিনিউ আদালত বৃহস্পতিবার তাঁর জামিন মঞ্জুর করে।  তাঁকে জামিন দেন দিল্লির আদালতের অবকাশকালীন বিচারক ন্যায় বিন্দু। আবগারি মামলায় গত মার্চ মাসে তাঁকে গ্রেফতার করা হয়। তিহাড় জেলে পাঠানো হয় তাঁকে।লোকসভা ভোটের আগে সাময়িক জামিন পেলেও পরে আবার জেলে ফিরতে হয় কেজরিকে। শুক্রবার তিহাড় জেল থেকে তাঁর মুক্তি পাওয়ার কথা। নিম্ন আদালতের এই রায়ের উপর ৪৮ ঘণ্টার জন্য স্থগিতাদেশ চেয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট । যদিও সেই আবেদন খারিজ করে দেন বিচারক।

আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ কেজরিকে গ্রেফতার করেছিল ইডি। যদিও তিনি দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেননি। জেলে বসেই দিল্লির সরকার পরিচালনা করেছেন কেজরিওয়াল। কিছুদিন আগে লোকসভা নির্বাচনের আগে  প্রচারের জন্য তাঁকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিল সুপ্রিম কোর্ট। ২১ দিনের অন্তর্বর্তী জামিন পান কেজরিওয়াল ।  জেলের বাইরে বেরিয়ে আপের হয়ে প্রচারও করেন। ২ জুন আদালতের নির্দেশ মেনে আবার তিহাড় জেলে ফিরে যান। অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন জানিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। কিন্তু শীর্ষ আদালত তা খারিজ করে দেয়।