• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

২০০ কোটি টাকার আর্থিক তছরুপ মামলায় ফের জ্যাকলিন ফার্নান্ডেজকে সমন ইডি-র

মুম্বাই, ১০ জুলাই: বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফারনান্দেজকে ফের তলব ইডি-র। ২০০ কোটি টাকার আর্থিক তছরুপ মামলায় ফের তাঁকে জিজ্ঞাসাদবাদ করতে চায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে জড়িত ২০০ কোটি টাকার অর্থ তছরুপ মামলায় তদন্তে চালাচ্ছে দীর্ঘদিন ধরে। সেই মামলায় জড়িত সুকেশের একসময়ের ঘনিষ্ঠ বান্ধবী বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। সেজন্য বুধবার নয়াদিল্লিতে ইডি-র সদর দফতরে

মুম্বাই, ১০ জুলাই: বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফারনান্দেজকে ফের তলব ইডি-র। ২০০ কোটি টাকার আর্থিক তছরুপ মামলায় ফের তাঁকে জিজ্ঞাসাদবাদ করতে চায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে জড়িত ২০০ কোটি টাকার অর্থ তছরুপ মামলায় তদন্তে চালাচ্ছে দীর্ঘদিন ধরে। সেই মামলায় জড়িত সুকেশের একসময়ের ঘনিষ্ঠ বান্ধবী বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। সেজন্য বুধবার নয়াদিল্লিতে ইডি-র সদর দফতরে জ্যাকলিনকে উপস্থিত করার জন্য অনুরোধ করা হয়েছে।

চন্দ্রশেখরের সঙ্গে তাঁর সম্পর্ক থাকার জন্য এর আগে ইডি একাধিকবার জ্যাকলিন ফার্নান্ডেজকে জিজ্ঞাসাবাদ করেছে। তাঁর বিরুদ্ধে বিলাসবহুল জীবন-যাপনের জন্য বিভিন্ন সময়ে বিপুল পরিমাণ অর্থ উত্তোলনের অভিযোগে রয়েছে। চন্দ্রশেখরের সঙ্গে ফার্নান্দেজের সম্পর্ক এবং মানি লন্ডারিং কার্যকলাপে তিনি জড়িত এই অভিযোগে বিষয়টির তদন্তে ইডি-র হাতে এসেছে চাঞ্চল্যকর তথ্য। অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ রয়েছে, চন্দ্রশেখরের তোলাবাজির টাকা থেকে তিনি বিভিন্ন সময়ে মূল্যবান উপহার সামগ্রী নিয়েছেন। যদিও অভিনেত্রী এইসব অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন। তিনি দাবি করেছেন, নিছক বন্ধুত্ব থাকার জন্য চন্দ্রশেখরের এইসব প্রতারণামূলক কর্মকান্ড অজ্ঞাতে তাঁকে ফাঁদে ফেলেছে। তিনি কোনও অন্যায়ের সঙ্গে জড়িত নন। তিনি চন্দ্রশেখরের তোলাবাজির বিষয়টি জানতেন না।

উল্লেখ্য, ফর্টিস হেলথ কেয়ারের কর্ণধার শিবিন্দার সিংয়ের স্ত্রী অদিতি সিংয়ের কাছ থেকে ২০০ কোটি টাকা তোলা নেওয়ার অভিযোগ রয়েছে চন্দ্রশেখরের বিরুদ্ধে। যে মামলাটি দেশজুড়ে বহু চর্চিত বিষয়। যেটা নিয়ে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যে ফার্নান্ডেজ তাঁর বিরুদ্ধে ইডি-র দেওয়া চার্জশিট বাতিল করার জন্য দিল্লি হাইকোর্টে আবেদন করেছেন। সেই আবেদনের শুনানিতে ইডি-র জবাব তলব করে আদালত। যদিও এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সেই আবেদনের বিরোধিতা করেছে। ইডি তার চার্জশিটের সপক্ষে দাবি করেছে, এখনও পর্যন্ত চন্দ্রশেখরের কাছ থেকে ৭ কোটি ১২ লক্ষ টাকার উপহার নিয়েছেন জ্যাকলিন ফার্নান্ডেজ। যার মধ্যে শ্রীলংকায় তাঁর বোনকে দেওয়া ১ কোটি ১২ লক্ষ টাকার উপহার সামগ্রীও রয়েছে।