গড়ে ৮০ % বোনাস দিতে শুরু করল ইনফোসিস 

Indianapolis - Circa September 2021: Infosys U.S. Education Center. Infosys is based in India and is a worldwide IT, AI and Digital Services company.

গড়ে ৮০ শতাংশ হারে পার্ফর্ম্যান্স বোনাস দিয়ে শিরোনামে ইনফোসিস। পার্ফর্ম্যান্স বোনাস পে-আউট দেওয়ার প্রক্রিয়া শুরু হল আইটি কোম্পানি ইনফোসিসে।  রিপোর্ট অনুযায়ী, এর আগে গত ত্রৈমাসিকে অবশ্য ইনফোসিসের তরফ থেকে যে পার্ফর্ম্যান্স বোনাস দেওয়া হয়েছিল, তা গড়ে মাত্র ৬০ শতাংশ ছিল। এই আবহে এই কোয়ার্টারের বোনাস পে অনেকটাই বেশি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ইনফোসিস কর্মী এই বিষয়ে ইকোনমিক টাইমসকে পার্ফর্ম্যান্স বোনাস নিয়ে বলেন, ‘বিগত বহু কোয়ার্টারের মধ্যে এবারে সবচেয়ে ভালো বোনাস পেয়েছি সংস্থার তরফ থেকে।’ উল্লেখ্য, এই অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে গতবছরের তুলনায় ৭.১ শতাংশ হারে বেশি লাভ হয় সংস্থার। এদিক সংস্থার উপার্জন এই একই সময়কালে বেড়েছে ৩.৬ শতাংশ।

এদিকে গত নভেম্বরে ইনফোসিসের কর্মীরা পেয়েছিলেন ভেরিয়েবল পে। রিপোর্ট অনুযায়ী, সেবারও গড়ে ৮০ শতাংশ ভেরিয়েবল পে পেয়েছিলেন আইটি সংস্থার কর্মীরা। জুলাই-সেপ্টেম্বর ত্রৈমাসিকের ভেরিয়েবল ছিল এটি। এর আগে চলতি অর্থবর্ষের এপ্রিল-জুন মাসেও ৮০ শতাংশ হারেই ভেরিয়েবল পে পেয়েছিলেন এই সংস্থার আইটি কর্মীরা।