• facebook
  • twitter
Monday, 16 September, 2024

হায়দরাবাদগামী বিমানে বোমাতঙ্ক, নাগপুরে জরুরি অবতরণ

বিমানটি সকাল ৮টা নাগাদ জবলপুর বিমানবন্দর থেকে রওনা হয়। ফ্লাইট সিক্স-ই ৭৩০৮, জব্বলপুর থেকে হায়দরাবাদ যাওয়ার পথে বোমার হুমকির পরে নাগপুরের দিকে ঘুরিয়ে দেওয়া হয়।

রবিবার সাত সকালে তেলেঙ্গানাগামী একটি বিমানে বোমাতঙ্ক। অবশেষে বিমানটিকে নাগপুরে জরুরি অবতরণ করানো হল। মধ্যপ্রদেশের জব্বলপুর থেকে হায়দরাবাদে যাচ্ছিল বিমানটি। রবিবার সকালে এই বোমাতঙ্কের জেরে সেটি মহারাষ্ট্রের নাগপুর বিমানবন্দরে অবতরণ করতে বাধ্য হয়।

এবিষয়ে এয়ারলাইনটি একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, “ফ্লাইট সিক্স-ই ৭৩০৮, জব্বলপুর থেকে হায়দরাবাদ যাওয়ার পথে বোমার হুমকির পরে নাগপুরের দিকে ঘুরিয়ে দেওয়া হয়। নাগপুরে অবতরণ করার পরে, সমস্ত যাত্রীদের নিরাপদে নামানো হয়। এবং বিমানের প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা দ্রুত খতিয়ে দেখা হয়। সমস্ত যাত্রীদের সহায়তা করা হয়। তাঁদের জলখাবারও সরবরাহ করা হয়। এই ধরণের অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।”

জানা গিয়েছে, এটিআর ৭২-৬০০ বিমানটি সকাল ৮টা নাগাদ জবলপুর বিমানবন্দর থেকে রওনা হয় এবং সকাল ১০ টায় হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু উড়ানটি সকাল ১০.১৫ টার দিকে মাঝপথে ঘুরিয়ে দেওয়া হয় এবং নাগপুরের ডঃ বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করানো হয়। একজন পুলিশ আধিকারিকের মতে, বিমানের বাথরুমে পাওয়া একটি কাগজে বোমার হুমকি বার্তা লেখা ছিল। জাতীয় বারবার বিমানের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার পরেও সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।