পণ না মেলায় গৃহবধূ হত্যা উত্তরপ্রদেশে 

নারীর সম্মান ও নিরাপত্তা রক্ষায় উত্তাল গোটা দেশ। পথে নেমে আরজি করের ঘটনায় প্রতিবাদে শামিল আপামর জনসাধারণ। রাস্তায় নেমেছেন বিভিন্ন ক্ষেত্রে তারকা ব্যক্তিত্বরাও। কিন্তু সেই বার্তা, সেই স্বর কতদূর পৌঁছচ্ছে ? প্রায় প্রতিদিনই ঘটে চলেছে খুন ও ধর্ষণের ঘটনা। এত লড়াইয়ের পরও ফের পণপ্রথার বলি হতে হল এক তরুণীকে। উত্তরপ্রদেশের আমরোহার ঘটনা। বিয়েতে পণ হিসেবে ব্র্যান্ডেড কোম্পানির বাইক এবং নগদ ৩ লক্ষ টাকা পণ চেয়েছিলেন যুবক। কিন্তু সেই পণের দাবি পূরণ না হওয়ায় তরুণী বধূকে তার বাপের বাড়ি থেকে ডেকে এনে অকথ্য মারধোর করে খুন করার অভিযোগ উঠল। অভিযুক্ত সুন্দর পলাতক।

 
পুলিশ সূত্রে  খবর , তরুণী গৃহবধূ  মীনার সঙ্গে বছর দুয়েক আগে বিয়ে হয়েছিল সুন্দরের। বিয়ের সময় পণ হিসেবে নগদ ৩ লক্ষ টাকা এবং একটি  বাইক চায় ছেলেপক্ষ। কিন্তু দুই বছর কেটে গেলেও তা দিতে সক্ষম হননি মীনার অভিভাবকেরা। এরপরই অত্যাচার শুরু হয় মীনার উপর। কিন্তু সেসব সহ্য করে সুন্দরের সঙ্গেই ছিলেন মীনা। সম্প্রতি রাখি উপলক্ষে বাপের বাড়িতে যান মীনা । আপাতত সেখানেই ছিলেন তিনি । মীনার অভিভাবকেরা জানিয়েছেন, সুন্দর রোজ শ্বশুরবাড়িতে যেতেন রাতের খাবার খেতে। রবিবারও রাতে শ্বশুরবাড়ি যান তিনি। সেদিনই নিজের বাড়িতে স্ত্রীকে নিয়ে আসেন তিনি।
 
বাড়িতে ঢোকার পর থেকেই ফের বাগ বিতন্ডা শুরু হয় মীনা এবং সুন্দরের। পণের দাবিতে মীনার উপর লাঠি নিয়ে চড়াও হন সুন্দর। রাগের মাথায় স্ত্রীকে খুন করেন তিনি। এরপর বাড়ি ছেড়ে পালিয়ে যান সুন্দর। ছুটে আসেন স্থানীয় প্রতিবেশীরা, তাঁরাই পুলিশে খবর দেন। খবর যায় গৃহবধূর পরিবারের কাছেও। থানায় গিয়ে অভিযুক্তের দ্রুত গ্রেপ্তারির দাবি জানান মীনার পরিবার।
 
মৃতার দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। পলাতক সুন্দরের খোঁজে তদন্ত শুরু করেছে পুলিশ।